বাসস
  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩৮

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় মেশিন টুলস ফ্যাক্টরী লিমিটেডের সম্মাননা লাভ

ঢাকা, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস): বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরী লিমিটেড প্রথমবারের মতো এবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২৪ এ অংশগ্রহণ করে জেনারেল প্যাভিলিয়ন ক্যাটাগরীতে ২য় স্থান অর্জন করেছে।
মেলা কর্তৃপক্ষের কাছ থেকে মশিন টুলস ফ্যাক্টরী লিমিটেড প্রশংসাপত্র অর্জন করেছে। এই সম্মাননা বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরী লিমিটেডের ভবিষ্যৎ পথ চলাকে আরও বেগবান করবে।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০০ সালে বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরী (বিএমটিএফ) লিমিটেডকে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদানের উদ্দেশ্যে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেন। বিএমটিএফ লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে মেজর জেনারেল মোহাম্মদ আসাদুল্লাহ মিনহাজুল আলম দায়িত্বরত রয়েছেন।  
বিএমটিএফ দেশের অন্যতম বাণিজ্যিক প্রতিষ্ঠান হিসেবে শিল্পোন্নয়নের এ ধারা অব্যাহত রেখে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখতে বদ্ধ পরিকর। বিএমটিএফ’র উৎপাদিত পণ্যসমূহ নিয়ে ক্রেতাদের মাঝে আগ্রহ সৃষ্টি এবং পণ্যসমূহ ক্রেতাদের দোর গোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রথমবারের মতো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশগ্রহণ করেছে। ইতোমধ্যে বিএমটিএফ লিমিটেডের উৎপাদিত পণ্যসমূহের প্রতি ক্রেতাদের ব্যাপক আগ্রহ ও চাহিদা পরিলক্ষিত হয়েছে।