বাসস
  ০৯ মার্চ ২০২৪, ১১:৫৩

মুন্সীগঞ্জ পৌরসভায় মেয়র পদে উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে

মুন্সীগঞ্জ, ৯ মার্চ ২০২৪ (বাসস): মুন্সীগঞ্জ পৌরসভায় মেয়র পদে উপ-নির্বাচন ভোট গ্রহণ চলছে। শনিবার সকাল ৮টায় পৌরসভার ৯টি ওয়ার্ডের ২৫টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ শুরু হয়েছে। মোট ভোটার ৫৭ হাজার ৯৬২জন। তারমধ্যে পুরুষ ভোটার ২৯ হাজার ১৬ জন এবং মহিলা ভোটার ২৮ হাজার ৯৪৬ জন। ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে ব্যাপক সংখ্যক আইনশৃঙ্খলাবাহিনী মোতায়েন করা হয়েছে।তিন প্লাটুন বিজিবি, ৯ জন ম্যাজিস্ট্রেট ও র‌্যাবের একাধিক টিম মাঠে দায়িত্ব পালন করছেন।
আলোচিত এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হাজী মো: ফয়সাল বিপ্লবের স্ত্রী চৌধুরী ফাহরিয়া আফরিন ও মুন্সীগঞ্জ শহর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম মাহাতাব উদ্দিন কল্লোল। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে মুন্সীগঞ্জ পৌরসভার তদান্তীন মেয়র হাজি মো: ফয়সাল বিপ্লব মেয়র পদ থেকে পদত্যাগ করলে পদটি শূন্য হয়। এ কারণে মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
জেলানির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. বশির আহম্মেদ জানান, ‘‘ইতোমধ্যে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোটারা নিরাপদে ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা জোরদার করা হয়েছে। র‌্যাব, পুলিশ,বিজিবি ছাড়াও গোয়েন্দা সংস্থার সদস্যদের বিভিন্ন জায়গায় সাদা পোশাকে মাঠে রয়েছে।