বাসস
  ০৯ মার্চ ২০২৪, ২০:০৭

শিক্ষাসহ মৌলিক অধিকারে খিলগাঁও-সবুজবাগ হবে স্বয়ংসম্পূর্ণ একটি এলাকা : সাবের হোসেন চৌধুরী

ঢাকা, ৯ মার্চ, ২০২৪ (বাসস) : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী সাবের হোসেন চৌধুরী এমপি আজ বলেছেন, স্বাস্থ্য, যোগাযোগ ও শিক্ষাসহ মৌলিক অধিকারগুলোর ক্ষেত্রে ঢাকা-৯ এলাকাকে আমি স্বয়ংসম্পূর্ণ একটি এলাকা হিসেবে গড়তে চাই।    
শনিবার বিকেলে রাজধানীর সবুজবাগ সরকারি কলেজে সাহিত্য-সাংস্কৃতিক ও কৃতী শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ এবং অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতাকালে মন্ত্রী একথা বলেন।
সবুজবাগ সরকারি কলেজের অধ্যক্ষ শামীম আরা বেগমের সভাপতিত্বে বক্তৃতা করেন- কলেজের অফিসার্স কাউন্সিলের সেক্রেটারি মো. নাছির উদ্দিন, অভিভাবকদের পক্ষে বাসসের ন্যাশন্যাল নিউজ ডেস্ক ইনচার্জ তানভীর আলাদিন, শিক্ষকদের পক্ষে জাকির হোসেন ও শিক্ষার্থীদের পক্ষে উসরাত আতিকা। অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন-শিক্ষক জিয়াউল কবির। এ সময় মন্ত্রীকে গাছের চারা ও রয়েল বেঙ্গল টাইগারের ক্রেস্ট উপহার দেয়াসহ ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
সাবের হোসেন চৌধুরী বলেন, খিলগাঁও-সবুজবাগ আমার এলাকা, আমি আপনাদের নির্বাচিত সংসদ সদস্য। তিনি সবুজবাগ সরকারি কলেজকে বিশ^বিদ্যালয় করার দাবির সঙ্গে সহমত পোষণ করে বলেন- জনসংখ্যার হার বিবেচনা করলে ঢাকা-৯ আসনে আরো দু’টি বিশ^বিদ্যালয় করা দরকার। তিনি জনপ্রতিনিধি, অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের সহযোগিতায় আমি চাই রাজধানীর মধ্যে ফলাফলের দিক দিয়ে সবুজবাগ সরকারি কলেজ তিন নম্বর থেকে এক নম্বরে উঠে আসুক।
এর আগে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী, কলেজ আঙ্গনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন।  
পরে মন্ত্রী, দেশের বিভিন্ন মেডিকেল কলেজে চান্স পাওয়া এই কলেজের ১৬জন কৃতী শিক্ষার্থী ও সাহিত্য-সাংস্কৃতিক বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করা বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন।