বাসস
  ১০ মার্চ ২০২৪, ২২:৩৫

নারীদের সেবামূলক কাজে অংশগ্রহণের জন্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর আহবান 

সুনামগঞ্জ, ১০ মার্চ, ২০২৪ (বাসস): প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি আজ সংসার, সমাজ ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বক্ষেত্রে কৌশলী হয়ে সেবামূলক কাজে অংশ গ্রহণ করার জন্য নারীদের প্রতি আহবান জানিয়েছেন। 
তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের রূপকল্প বাস্তবায়নের আলোকে স্মার্ট বাংলাদেশ গড়ার আন্দোলন আরো বেগবান করতে সন্তানদেরকে স্মার্ট শিশু হিসেবে গড়ে তুলতে হবে। শিশুরা যাতে আনন্দের সাথে লেখাপড়া করতে স্বাচ্ছন্দ্য বোধ করে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।
রোববার দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাছনরাজা মিলনায়তনে জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে আয়োজিত সুনামগঞ্জ জেলার মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণে সামাজিক উদ্বুদ্ধকরণ ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 
জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোছা: নুরজাহান খাতুন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক মনীষ চাকমা, পরিচালক ড. নুরুল আমিন চৌধুরী, সিলেট বিভাগীয় উপ-পরিচালক মো. জালাল উদ্দিন, জেলা পুলিশ সুপার এহসান শাহ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহনলাল দাসসহ জেলার ১২ উপজেলার মা অভিভাবক প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন। 
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী হাওরাঞ্চল ও চরাঞ্চলসহ দেশের পশ্চাৎপদ সকল জনপদের অবস্থা অবগত আছেন। তার গতিশীল নেতৃত্বে সরকার প্রাথমিক শিক্ষার সকল স্তরের দীর্ঘদিনের সমস্যা পর্যায়ক্রমে নিরসন করতে প্রতিশ্রুতিবদ্ধ। 
তিনি বলেন, দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার স্থাপন, হাওরভাতা চালু, টিফিন প্রদান, দুর্গম এলাকার জন্য শিক্ষকদের আবাসন, বদলী ও নিয়োগ সহজীকরন, শিক্ষার্থীদের জন্য ইঞ্জিনবোট প্রদানসহ সকল সমস্যা সমাধানে সরকারের প্রচেষ্টা অব্যাহত থাকবে।