বাসস
  ১১ মার্চ ২০২৪, ১২:৫০

জয়পুরহাটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ

জয়পুরহাট, ১১ মার্চ, ২০২৪ (বাসস): ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সম্প্রদায়ের জীবন মান উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আজ সোমবার বেলা ১১টায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৪৬০ জন শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে।
সদর উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থানী কমিটির সদস্য এডভোকেট সামছুল আলম দুদু। সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অশোক কুমার ঠাকুর। সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে ওয়াহিদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তোফাজ্জল হোসেন, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) তারেক হোসেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পক্ষে বক্তব্য রাখেন কার্তিক চন্দ্র সিং প্রমূখ।
আলোচনা শেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থী ১ম-৫ম শ্রেণির ২০০ জনকে প্রতিজন ২ হাজার ৫শ’ টাকা করে। ৬ষ্ট- ১০ম শ্রণি ১৫০ জনকে প্রতিজন ৬ হাজার টাকা করে। একাদশ-দ্বদশ শ্রেণির ৬০ জনকে প্রতিজন ৯ হাজার ৫শ’ টাকা করে। এছাড়া ৫০ জন ছাত্রীর মাঝে একটি করে বাইসাইকেল বিতরণ করা হয়।
প্রধান অতিথি এ্যাডকেট সামছুল আলম দুদু বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন।