বাসস
  ১২ মার্চ ২০২৪, ১৭:৪৫

শেরপুরে ‘স্বপ্ন’ প্রকল্পে কর্মসংস্থান হচ্ছে ৭৫৬ হতদরিদ্র নারীর 

শেরপুর, ১২ মার্চ ২০২৪ (বাসস) : জেলার নলিতাবাড়ী ও নকলা উপজেলায় স্থানীয় সরকার বিভাগের আওতায় ৭৫৬ জন হতদরিদ্র নারীর কর্মসংস্থান হচ্ছে।
‘উৎপাদনশীল ও সম্ভাবনাময় কর্মের সুযোগ গ্রহণে নারীর সামর্থ্য উন্নয়ন’ (স্বপ্ন) শীর্ষক প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে জেলার নালিতাবাড়ী উপজেলার ১২টি ইউনিয়ন ও নকলা উপজেলার ৯টি ইউনিয়নের প্রতিটি ইউনিয়নের ৩৬ জন নারী এ সুবিধা ভোগ করবেন।
আজ মঙ্গলবার জেলা প্রশাসন ও স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষ রজনীগন্ধায় দিনব্যাপী আয়োজিত অবহিতকরণ কর্মশালায় এসব তথ্য জানানো হয়।
কর্মশালায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব ও ‘স্বপ্ন’ প্রকল্পের পরিচালক আবু সেলিম মাহমুদ-উল হাসান।
শেরপুরের জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুমের সভাপতিত্বে এ কর্মশালায় আরও বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) তোফায়েল আহমেদ, শেরপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার ও সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল প্রমুখ।
কর্মশালায় প্রধান অতিথি স্থানীয় সরকার বিভাগের যুগ্ম-সচিব ও ‘স্বপ’œ প্রকল্পের পরিচালক আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, গ্রামীণ হতদরিদ্র নারীদের বিশেষ করে উপকূলীয় ও খাদ্য ঘাটতিপ্রবণ চরম দরিদ্র অঞ্চলের দুস্থ ও অসহায় নারীদের দারিদ্র্য ফাঁদ হতে উত্তরণের লক্ষ্যে সরকার এ প্রকল্প গ্রহণ করেছে। সারাদেশের ৩২টি উপজেলার ২৮৩ ইউনিয়ন এ প্রকল্পের আওতায় এসেছে। তিনবছর মেয়াদী এই প্রকল্পে ১৮ থেকে ৪৫ বছর বয়সী হতদরিদ্র নারীরা দৈনিক ২৫০ টাকা হারে মজুরি পাবেন। 
জেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রকল্প এলাকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ-সহ ৭০ জন প্রতিনিধি এ কর্মশালায় অংশ নেন।