বাসস
  ২১ মার্চ ২০২৪, ১০:২৬
আপডেট : ২১ মার্চ ২০২৪, ১৭:০৭

জেলা প্রশাসনের উদ্যোগে ময়মনসিংহে সাশ্রয়ী মূল্যে মাংস ও ডিম বিক্রয়

ময়মনসিংহ, ২১ মার্চ, ২০২৪ (বাসস) : পবিত্র রমজান উপলক্ষে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ের উদ্যোগে নিন্ম আয়ের মানুষের জন্য সাশ্রয়ী মূল্যে গরুর মাংস ও ডিম বিক্রয় শুরু করেছে জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর। বাজারের তুলনায় গরুর মাংস কেজিতে ২শ টাকা ও ডিম প্রতি ডজনে ১২ থেকে ১৩ টাকা কম মূল্যে এসব পণ্য বিক্রি করছে তারা।
উদ্যোক্তারা বলছেন চাহিদার উপর ভিত্তি করে সপ্তাহে বুধ ও বৃহস্পতিবার ডিসি অফিসের সামনে থেকে এই সাশ্রয়ী মুল্যে গরুর মাংস ও ডিম বিক্রয় করা হবে। প্রশাসনের এমন উদ্যোগে খুশি সাধারণ ক্রেতারা।
ভোক্তারা বলছেন বাজারে যখন গরুর মাংস কিনতে হচ্ছে ৭৫০ টাকা দরে, তখন এখানে তা পাওয়া যাচ্ছে মাত্র ৫৫০ টাকায়। ডিমও মিলছে প্রতি ডজনে ১২ থেকে ১৩ টাকা কমে। এমন উদ্যোগে খুশি তারাও। এই কার্যক্রম অব্যহত রাখার দাবীও জানিয়েছেন তারা।
জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল জলিল বলেন, জেলা প্রশাসন ও প্রাণি সম্পদ বিভাগের উদ্যোগে এই কার্যক্রমে আমরা ব্যাপক সাড়া পাচ্ছি। সপ্তাহে দুইদিন বুধ ও বৃহস্পতিবার এই কার্যক্রম চলবে। চাহিদা বিবেচনায় আরো পণ্য যোগ করা হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল হক মৃদুল এই কার্যাক্রম উদ্বোধন করে বলেন, পবিত্র রমজান উপলক্ষ্যে নিন্ম আয়ের মানুষের কথা বিবেচনা করে একশ টাকা ডজন ডিম ও ৫শ ৫০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করা হচ্ছে। চাহিদা থাকলে ঈদ পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে।
আজ বৃহস্পতিবার প্রথম দিনে পৌণে ৪শ কেজি গরুর মাংস এবং ৫ হাজার ডিম সাশ্রয়ী মূল্যে বিক্রয় করা হয়। সেখানে একজন ব্যাক্তিকে সর্বোচ্চ এক কেজি মাংস ও এক ডজন ডিম সাশ্রয়ী মুল্যে দেয়া হয়েছে।