বাসস
  ২১ মার্চ ২০২৪, ২০:৫৪

দনিয়া কলেজ ও দনিয়া পাঠাগারের যৌথ উদ্যোগে দ্বিতীয় গ্রন্থপাঠ কর্মসূচির উদ্বোধন

ঢাকা, ২১ মার্চ, ২০২৪ (বাসস) : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দনিয়া কলেজ ও দনিয়া পাঠাগারের যৌথ উদ্যোগে দ্বিতীয় গ্রন্থপাঠ কর্মসূচির উদ্বোধন  হয়েছে আজ। 
দনিয়া কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দনিয়া কলেজের অধ্যক্ষ আলমগীর মিয়া।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দনিয়া পাঠাগারের পাঠক ও বিগত বইপাঠ প্রতিক্রিয়ার বিজয়ী ফারহানা হাফসা।  বিশেষ অতিথি হিসেবে ছিলেন আদিত্য প্রকাশনীর স্বত্বাধিকারী খান নজরুল ইসলাম হান্নান। স্বাগত বক্তব্য রাখেন দনিয়া পাঠাগারের সভাপতি মো. শাহনেওয়াজ । গ্রন্থপাঠ সমন্বয়ক ইরফান শেখ পাঠ প্রতিক্রিয়ার নিয়মাবলী নিয়ে বক্তব্য রাখেন। 
এবারের গ্রন্থপাঠ কর্মসূচির আওতায় নির্বাচিত বইগুলো হলো  বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় রচিত তারানাথ তান্ত্রিক, সুনীল গঙ্গোপাধ্যায় রচিত সেই সময় এবং হুমায়ূন আহমেদ রচিত জোছনা ও জননীর গল্প। এ বইগুলোর মধ্যে শিক্ষার্থীরা নিজেদের পছন্দমত একটি বই বেছে নিয়েছে। আগামী ৪০ দিন সময়ে বইগুলো পাঠ করে তারা তাদের পাঠ প্রতিক্রিয়া ব্যক্ত করবে।
এই কর্মসূচির মূল উদ্দেশ্য বর্তমান প্রজন্মকে পাঠাগারমুখী করে গড়ে তোলা। যাতে করে ভবিষ্যৎ প্রজন্ম সাহিত্যের জগতের সাথে পরিচিতি লাভ করতে পারে এবং একই সাথে বাংলাদেশের ইতিহাস সম্পর্কে তাদের ধারণা জন্মায়। অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন অতিথিরা।