বাসস
  ২৭ জুন ২০২৪, ১৭:৩০

বিএনপি স্ট্যান্ডবাজি করে রাজনীতিতে টিকে থাকতে চায় : হানিফ

কুষ্টিয়া, ২৭ জুন, ২০২৪ (বাসস) : বিএনপি সব সময় পলিটিক্যাল স্ট্যান্ডবাজি করে রাজনীতিতে টিকে থাকতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।
তিনি বলেন, সস্তা জনপ্রিয়তা অর্জনের জন্য বিএনপি ভারত বিরোধী সেন্টিমেন্ট তোলার একটা চেষ্টা করছে। এই ধরনের অযৌক্তিক কথা বলে লাভ নেই। ভারত আমাদের বন্ধু-প্রতিম রাষ্ট্র, আমরা আমাদের প্রতিবেশীসহ সকল দেশের সঙ্গে সুসম্পর্ক রেখে দেশকে এগিয়ে নিতে চাই।
হানিফ আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘জেলা রিপোর্ট প্রকাশনা’ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ভারতকে কী বেশি দেওয়া হয়েছে- সেটা বিএনপি ক্যাটাগরি ঠিক করে স্পষ্টভাবে যদি বলত, তাহলে তা বোঝা সহজ হতো। কিন্তু বিএনপি মিথ্যার রাজনীতি ও স্ট্যান্ডবাজি করে টিকে থাকতে চায়। বিএনপিকে এসব অযৌক্তিক কথাবার্তা না বলার আহ্বান জানান তিনি।
মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে হত্যার স্বীকার হতে হয়েছিল, এটা সাধারণ মৃত্যু ছিল না। জিয়াউর রহমান মারা যাওয়ার সময়ে বিএনপি রাষ্ট্রক্ষমতায় ছিল। দুইবার রাষ্ট্রীয় ক্ষমতায় থেকেও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের হত্যার বিচার করতে পারেননি তারা। এখন বিএনপি’র নেতারা বলছেন, তাকে পরিকল্পতভাবে হত্যা করা হয়েছে।
তিনি বলেন, জিয়াউর রহমানের স্ত্রী বেগম খালেদা জিয়া ক্ষমতায় থেকেও কেন তার স্বামীর হত্যার বিচার করতে পারেননি- এটা আমার প্রশ্ন। 
অনুষ্ঠানে কুষ্টিয়া জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা প্রমুখ উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়