বাসস
  ২৭ জুন ২০২৪, ১৯:৫৮

পিরোজপুরে প্রণোদনার ঢেউটিন, নারিকেল চারা, ধানবীজ ও সার বিতরণ

পিরোজপুর, ২৭ জুন, ২০২৪ (বাসস): জেলায় ঘূর্ণিঝড় রেমালসহ প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে আজ প্রণোদনার ঢেউটিন, নারিকেল চারা, ধানবীজ ও সার বিতরণ করা হয়েছে। 
আজ বেলা ১টায় সদর উপজেলা পরিষদের শহীদ ওমর ফারুক মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শ ম রেজাউল করিম এমপি। সদর উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম মোর্শেদ মিশু এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম বায়েজিদ হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আক্তারুজ্জান ফুলু বক্তব্য রাখেন। এ সময় তিনি ৩২টি পরিবারের মধ্যে ঢেউটিন এবং প্রতি বান্ডিল ঢেউটিনের সঙ্গে ৩ হাজার করে টাকার চেকও প্রদান করেন।  
এছাড়া ইন্দুরকানীতে উপজেলা নির্বাহী অফিসার মো. আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে আয়োজিত এক অনুষ্ঠানে কৃষকদের মধ্যে প্রণোদনার নারিকেল চারা এবং উফশী আমন ধানের বীজ ও সার বিতরণ করেছেন- সংসদ সদস্য শ ম রেজাউল করিম। আজ বেলা ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ৭০০ নারিকেল চাষির প্রত্যেককে পাঁচটি করে মোট ৩ হাজার ৫০০টি নারিকেল চারা এবং ২ হাজার ৩০০ উফশী আমন চাষির প্রত্যেকে প্রতি বিঘা জমির জন্য পাঁচ কেজি বীজ, ১০ কেজি ডিওপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়। সরকারের কৃষি মন্ত্রণালয়ের কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রেমালে ক্ষতিগ্রস্ত আমন চাষিদের মধ্যে এই প্রণোদনার সার ও বীজ বরাদ্দ করেছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়