বাসস
  ২৭ জুন ২০২৪, ২১:৫০

শিশুদের মেধা মনন বিকাশে সঠিক পরিচর্যা নেয়ার আহবান মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর

ঢাকা, ২৭ জুন, ২০২৪ (বাসস): শিশুদের মেধা মনন বিকাশে সঠিক পরিচর্যা নিতে পরিবার সহ সবার প্রতি আহবান জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি।
আজ বাংলাদেশ শিশু একাডেমী প্রাঙ্গণে বাংলাদেশ শিশু একাডেমী আয়োজিত দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনীর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান। 
আজ শিশুরা থাকুক হাসিতে, শিশুরা থাকুক খুশিতে-এ প্রতিপাদ্য নিয়ে শুরু হলো সাত দিনব্যাপী দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনী। সারা দেশ থেকে পাঠানো ৪ হাজার ৫'শ টি ছবির মধ্যে বাছাই করে সেরা ১০০ টি ছবি নিয়ে আয়োজিত এ প্রদর্শনী চলবে আগামী ৩ জুলাই পর্যন্ত। 
প্রতিমন্ত্রী বলেন, শিশুদের সুন্দর ভবিষ্যৎ গড়তে চিত্রকলা শিক্ষার গুরুত্ব অপরিসীম। আজকের শিশুরা অসম্ভব মেধাবী উল্লেখ করে অভিভাবকদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, শিশুদের সুষ্ঠু বিকাশে সঠিক পরিচর্যা এবং দিকনির্দেশনা আমাদের অভিভাবকদেরকেই দিতে হবে। 
প্রতিমন্ত্রী শিশুদের উদ্দেশ্য করে বলেন, ছবি কথা বলে। রং, ছবির মাধ্যমেই তা প্রকাশ পায়। মনের দৃষ্টি আলোকিত করতে প্রতিমন্ত্রী শিশুদের ছবি আঁকা এবং বই পড়ার আহ্বান জানান। 
প্রদর্শনীতে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, ইমিরেটাস অধ্যাপক শিল্পী রফিকুন নবী, অধ্যাপক সৈয়দ আবুল বারাক আলভী, অধ্যাপক ড. ফরিদা জামান, অধ্যাপক নিসার হোসেনসহ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়