বাসস
  ২৯ জুন ২০২৪, ১৪:৪০

কিছু কিছু ক্ষেত্রে বেতারের ভূমিকা এখনো অনিস্বীকার্য: জাহিদ ফারুক

বরিশাল, ২৯ জুন, ২০২৪ (বাসস): পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, দেশের মহান মুক্তিযুদ্ধকালে যে ভূমিকা ছিল সে ভূমিকা এখন না থাকলেও কিছু কিছু ক্ষেত্রে এখনও বেতারের ভূমিকা অনস্বীকার্য।
তিনি বলেন, কারণ যখন দুর্যোগের সময় আসবে, তখন সব কিছু বিকল হয়ে গেলেও বেতার সব কিছুকে ছাড়িয়ে সঠিকভাবেই দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে বার্তা পৌঁছে দেবে। 
জাহিদ ফারুক আজ সকালে নগরীর বান্ধরোড শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ বেতার বরিশাল কেন্দ্রের ২৫ বছরপূর্তি উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বাংলাদেশ বেতারের মহাপরিচালক রবীন্দ্রশ্রী বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত রজতজয়ন্তী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ বেতার বরিশাল-এর আঞ্চলিক পরিচালক কিশোর রঞ্জন মল্লিক।
এতে বিশেষ অতিথি ছিলেন বরিশাল অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. সোহরাব হোসেন, বরিশাল রেঞ্জ ডিআইজি অতিরিক্ত মো. শহিদুল্লাহ (ক্রাইম ও অপারেশন), বরিশাল মেট্রোপলিটন অতিরিক্ত পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স ) হাসান মো. শওকত আলী, বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলাম, বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রেজওয়ান আহেমেদ, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস ও  বীরমুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক (বীর প্রতিক)।
জাহিদ ফারুক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। দেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে পৌঁছেছে।
তিনি আরো বলেন,বর্তমানে বিভিন্ন ইলেক্ট্রনিক্স মিডিয়ার কারনে বেতারের ভূমিকা অনেকাংশে কমে যাচ্ছে। এই চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ বেতার বরিশালে কেন্দ্রকেও সব ধরনের আধুনিকায়নের ব্যবস্থার উদ্যোগ গ্রহন করা হবে।
পরে বেতার শিল্পী ও কুশলীরা মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়