বাসস
  ৩০ জুন ২০২৪, ১৮:১৫

টাঙ্গাইলে হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

টাঙ্গাইল, ৩০ জুন ২০২৪ (বাসস) : জেলায় আজ ধনবাড়ী উপজেলার ইসমাইল হোসেন হত্যা মামলায় চারব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। দন্ডিত প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ছয়মাসের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।
আজ রোববার দুপুরে টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাহমুদুল হাসান এ আদেশ দেন। 
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি মনিরুল ইসলাম খান জানান, রায় ঘোষণার সময় দন্ডিত চার আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।
দন্ডিত ব্যক্তিরা হলেন- ধনবাড়ী উপজেলার নরিল্যা গ্রামের হযরত আলীর ছেলে শামসু (৫৩), মতিয়ার রহমানের ছেলে লুৎফর রহমান (৪১), সিতালু রবি দাসের ছেলে নরেশ রবি দাস (৩৯) এবং সবতপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে নজরুল (৩২)। 
মামলায় বাদিপক্ষের আইনজীবী মুহাম্মদ আব্দুল বাছেত জানান, জেলার ধনবাড়ী উপজেলার নরিল্যা গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে ইসমাইল হোসেন (২৫) বিগত ২০১৮ সালের ১৭ মে নরিল্যা হাটে কেনাকাটা করতে যান। একপর্যায়ে দন্ডিত ব্যক্তিরা তাকে ধরে নিয়ে মারপিট করে। পরে গুরুতর অবস্থায় মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে ইসমাইলের মৃত্যু হয়। আসামিরা ইসমাইলের মরদেহ নরিল্যা কলেজের পাশে একটি ডোবার মধ্যে ফেলে দেয়। দু’দিন পর স্থানীয় লোকজন ওই মরদেহ দেখতে পায়। পুলিশ ইসমাইলের মরদেহ উদ্ধারের পর তার স্বজনরা তাকে সনাক্ত করেন। ওইবছরের ২০ মে নিহত ইসমাইলের বড় ভাই ইব্রাহিম বাদি হয়ে ধনবাড়ী থানায় মামলা দায়ের করেন।
দীর্ঘ শুনানি ও সাক্ষ্য- প্রমান শেষে আজ রোববার দুপুরে টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাহমুদুল হাসান রায় ঘোষনা করেন। রায়ে চার আসামি  যাবজ্জীবন কারদন্ড দিয়েছে আদালত।দন্ডিত প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ছয়মাসের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। রায়ে ধনবাড়ী উপজেলার নরিল্যা গ্রামের শামসু, লুৎফর রহমান, নরেশ রবিদাস এবং সবতপুর গ্রামের নজরুলকে যাবজ্জীবন কারাদন্ড ও জনপ্রতি ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ছয়মাসের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়