বাসস
  ৩০ জুন ২০২৪, ১৮:৩৯

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ নেতা হত্যার মূল পরিকল্পনাকারিসহ চার আসামী গ্রেফতার

নারায়ণগঞ্জ, ৩০ জুন, ২০২৪ (বাসস) : জেলার সদর উপজেলার ফতুল্লা থানার কাশিপুর আলীপাড়া এলাকায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যার মূল পরিকল্পনারকারি আলাউদ্দিন হিরাসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার রাতে নারায়ণগঞ্জ ও গাজীপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, আলাউদ্দিন ওরফে হীরা (৩৫), আল আমিন ( ২২), রাসেল (২০) ও সানি (২৯)। আজ রোববার দুপুরে আদমজীতে অবস্থিত র‌্যাব- ১১ এর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান সিও তানভীর মাহমুদ পাশা ।
র‌্যাব জানায়, কাশিপুরের গেদ্দার বাজার আলিপাড়া এলাকার ইট বালুর ব্যবসা নিয়ন্ত্রন করে চিহ্নত সন্ত্রাসী সালাউদ্দিন সাল্লু, তার ভাই হীরাসহ একটি গ্রুপ। এলাকায় কেউ নতুন ভবন নির্মাণ করতে গেলে তারা জোর করে তাদের কাছ থেকে নির্মাণ সামগ্রী কিনতে বাধ্য করে। সম্প্রতি এলাকার একজন বাড়িওয়ালা সাল্লু ও হিরার বিরুদ্ধে এলাকার মুরব্বি আওয়ামী লীগ নেতা সুরুজ আলীর কাছে বিচার দেয়।  ফলে সুরুজ আলী তাদের ডেকে বকাঝকা করেন।
 এর জের ধরে গত ২৭ জুন বৃহস্পতিবার দুপুরে সাল্লু বাহিনীর লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জোহরের নামাজ পড়তে আসা সুরুজ আলীকে আলিপাড়া মসজিদের সামনে এলোপাথারী কুপিয়ে গুরুতর আহত করে। নিহতের স্বজনরা তাকে বাঁচাতে এগিয়ে এলে তাদেরও কুপিয়ে আহত করে সন্ত্রাসীরা। পরে তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সরুজ আলীকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। নিহত সুরুজ নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের অর্থ সম্পাদক ছিলেন।
হত্যাকান্ডের ঘটনায় নিহতের ছেলে মুন্না আহমেদ বাদী হয়ে ২১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করে ফতুল্লা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মাহমুদ পাশা জানান, হত্যাকান্ডের পর থেকে র‌্যাব সিসিটিভির ফুটেজ  সংগ্রহ করে আসামিদের সনাক্ত করে গ্রেফতারে অভিযান চালায়। হত্যাকান্ডের  মূল পরিকল্পনাকারী আলাউদ্দিন ওরফে হীরাকে ফতুল্লা থেকে এবং অপর তিন আসামীকে গাজীপুর থেকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়