বাসস
  ০২ জুলাই ২০২৪, ১৮:৫৩
আপডেট  : ০২ জুলাই ২০২৪, ২১:৪৩

ফেনীর ফুলগাজী ও পরশুরাম উপজেলায় স্থগিত এইচএসসি পরীক্ষা সময়সূচি পরে জানানো হবে

ঢাকা, ২ জুলাই, ২০২৪ (বাসস) : আকস্মিক বন্যার কারণে ফেনী জেলার ফুলগাজী ও পরশুরাম এই দুই উপজেলার  আজকের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে।
স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা সময়সূচি পরে জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্ত:শিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি তপন কুমার সরকার।
তিনি ফেনীর দুই উপজেলার এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত বিষয়ে বাসসকে নিশ্চিত করেছেন।
তিনি আরো বলেন,ভারী বর্ষণের কারণে এবং মুহুরী নদীতে উজানের পানি বৃদ্ধি পাওয়ায় এই দুই উপজেলার এইচএসসি ও সমমানের পরীক্ষা  স্থগিত করা হয়েছে। নির্দিষ্ট সময়ে স্থগিত হওয়া পরীক্ষার সময়সূচি জানিয়ে দেওয়া হবে। কোন নতুন জেলা বণ্যাকবলিত হলে সে বিষয়ে পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করেন তিনি।
স্থানীয় সূত্র জানায়, সোমবার রাতে ভারী বৃষ্টিপাত ও ভারতের উজানের পানিতে মুহুরী নদীর পানি বিপদসীমার ১৩০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের চারটি স্থান ভেঙে জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলার বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। পাহাড়ি ঢলে মুহুরী নদীর বেড়িবাঁধে ৩টি জায়গায় ভাঙন দেখা দিয়েছে।  
এদিকে, জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, মুহুরী নদীর বাঁধ ভেঙে ফুলগাজী ও পরশুরাম উপজেলার বেশ কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আজকের পরীক্ষা স্থগিতের ব্যাপারে কুমিল্লা শিক্ষাবোর্ড,মাদরাসা শিক্ষাবোর্ড ও ভোকেশনাল বোর্ডকে চিঠির মাধ্যমে অবগত করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে এই দুই উপজেলার পরীক্ষা স্থগিত করা হয়েছে।  
গত ৩০ জুন সারাদেশে  সিলেট বোর্র্ড ছাড়া আটটি সাধারণ শিক্ষাবোর্ডে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। আকস্মিক বন্যার কারণে সিলেট বিভাগের চার জেলার ৮৩ হাজার শিক্ষার্থী এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়