বাসস
  ০২ জুলাই ২০২৪, ২০:৫৬

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের শূন্যপদ পূরণের সুপারিশ 

ঢাকা, ২ জুলাই, ২০২৪ (বাসস): শূন্যপদ পূরণের ব্যবস্থা করাসহ বিশেষ প্রয়োজন ব্যতিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সকল প্রকার ডেপুটেশন বন্ধ করার সুপারিশ করা হয়েছে।
আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত দ্বাদশ সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৩য় বৈঠকে এই সুপারিশ করা হয়। 
বৈঠকে কমিটির সভাপতি মোহাম্মদ সাদিক সভাপতিত্ব করেন। কমিটির সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন, নূর-ই-আলম চৌধুরী, ড. শ্রী বীরেন শিকদার, মেহের আফরোজ, শরীফ আহমেদ, মোতাহেরুল ইসলাম চৌধুরী, শাহদাব আকবর, মোহাঃ আসাদুজ্জামান আসাদ এবং শাহ সারোয়ার কবীর সভায় অংশগ্রহণ করেন।
কমিটি উন্নয়ন প্রকল্প শেষ হওয়ার পর যে সকল প্রকল্প থেকে সরকারি যানবাহন অধিদপ্তরে গাড়ি ফেরত দেওয়া হয়নি তাদেরকে পত্র দিয়ে সতর্ক করার পাশাপাশি দ্রুত গাড়ি ফেরত দেওয়ার সুপারিশ করেছে।
কমিটির সভায় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের অভ্যন্তরীণ যে ভূমি আছে সেখানে সকল প্রেস, অফিস ভবন, আবাসিক ভবন এবং অন্যান্য সকল ধরনের স্থাপনা অন্তর্ভুক্ত করে যে মাস্টার প্ল্যান করা হয়েছে সেটা যথাযথভাবে সম্পন্ন করে বাস্তবায়ন করার সুপারিশ করা হয়েছে। 
এছাড়াও বৈঠকে মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর থেকে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগেকে বিনামূল্যে যে মুদ্রণ সেবা প্রদান করা হয় তার আর্থিক মূল্য নিরূপণ করে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগকে অবহিত করার সুপারিশ করা হয়। 
এতে ২য় বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং ২য় বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।এছাড়াও বৈঠকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনস্থ সরকারি যানবাহন অধিদপ্তর ও সরকারি কর্মচারী হাসপাতালের কার্যক্রম বিস্তারিতভাবে উপস্থাপন করা হয়।
সভায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ খায়রুল আলম সেখ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ আজিজুর রহমানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়