বাসস
  ০২ জুলাই ২০২৪, ২১:৫৩

পার্বত্য অঞ্চলের পরিস্থিতি উন্নয়নে সমন্বিত পদক্ষেপ গ্রহণ জরুরি : হাসানাত আবদুল্লাহ

ঢাকা, ২ জুলাই, ২০২৪ (বাসস) : পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে বিরাজমান পরিস্থিতির উন্নয়নে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সমন্বিত পদক্ষেপ গ্রহণের প্রতি গুরুত্বারোপ করেছেন পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ্।
তিনি আজ জাতীয় সংসদ ভবনে তার কার্যালয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের নবনিযুক্ত সচিব এ. কে. এম শামিমুল হক ছিদ্দিকীর সাথে বৈঠককালে এ কথা বলেন।
এ সময় পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে বিরাজমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি, নিরাপদ জীবনমান নিশ্চিত, পার্বত্য চুক্তি বাস্তবায়ন কমিটির কার্যক্রমে গতিশীলতা আনয়ন ও প্রয়োজনীয় জনবলের পদ সৃজন, বৈদেশিক প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে কমিটির সদস্য ও কর্মকর্তাদের কাজের মানোন্নয়নসহ প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট প্রদান এবং পার্বত্য চুক্তির অবাস্তবায়িত ধারাসমূহ দ্রুত বাস্তবায়ন নিয়ে বিস্তারিত আলোচনা হয়।
আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তির ৭২টি ধারার অধিকাংশই বাস্তবায়িত হয়েছে। তিনি চুক্তির অবাস্তবায়িত ধারাসমূহ বাস্তবায়নে নবনিযুক্ত সচিবের গতিশীল ভূমিকা রাখার পরামর্শ দেন। তিনি নবনিযুক্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিবকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তার নেতৃত্বে মন্ত্রণালয় গুরুত্বপুর্ন ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়