বাসস
  ০৩ জুলাই ২০২৪, ১২:৩০

শেরপুরে আশ্রয়ণ প্রকল্পে পুনর্বাসিতদের প্রশিক্ষণ

শেরপুর, ৩ জুলাই, ২০২৪ (বাসস): জেলার নকলা উপজেলায় ২০২৩-২০২৪ অর্থ বছরের আওতায় আশ্রয়ণ-২ প্রকল্পে পুনর্বাসিতদের ১০ দিনব্যাপী দক্ষতাবৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান ২ জুলাই মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে গণপদ্দী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত ওই সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।
ওইসময় তিনি বলেন, দেশের সকল ভূমিহীন ও আশ্রয়হীন মানুষের নিরাপদ আশ্রয় নিশ্চিত করার লক্ষ্যে ভূমিহীন ও আশ্রয়হীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী উপহার হিসেবে ২ শতাংশ জমি ও পাকা ঘর দিয়েছেন। ফলে সবাই জমি ও ঘরের মালিক হয়েছেন। ঘরের আশেপাশের জমিতে কৃষি আবাদ করে এবং গবাদি পশুপাখি লালন পালনের মাধ্যমে কিভাবে স্বাবলম্বী হওয়া যায় এ বিষয়ে সরকার বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়ে তা বাস্তবায়ন করছে। এরই অংশ হিসেবে আশ্রয়ণ-২ প্রকল্পে পুনর্বাসিতদের ১০ দিনব্যাপী দক্ষতাবৃদ্ধিমূলক প্রশিক্ষণ করানো হয়েছে। এ প্রশিক্ষণ থেকে অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়ে প্রতিটি পুনর্বাসিত পরিবারের লোকজন খুব সহজে স্বাবলম্বী হতে পারবেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ, ভাইস চেয়ারম্যান আবু হামযা কনক ও লাকী আক্তার।
উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য ছানোয়ার হোসেন ও বানেশ্বর্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত প্রমুখ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়