বাসস
  ০৩ জুলাই ২০২৪, ১৮:৪২

বিচারকের স্বাক্ষর জাল: দুই পুলিশের বিরুদ্ধে প্রতিবেদন ৪ আগস্ট 

ঢাকা, ৩ জুলাই, ২০২৪ (বাসস): ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শেখ সাদীর স্বাক্ষর জালের অভিযোগে দায়ের করা মামলায় দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৪ আগস্ট দিন ধার্য করেছেন আদালত। 
পুলিশ সদস্যরা হলেন, আদালতের মোটরযান শাখার দায়িত্বপ্রাপ্ত ইনচার্জ ও পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. ফুয়াদ উদ্দিন এবং একই শাখার কনস্টেবল আবু মুসা।
বুধবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার এসআই সাইফুল ইসলাম প্রতিবেদন দাখিল করেননি বিধায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন ধার্য করেন। 
আদালত সূত্রে জানা যায়, লাইসেন্স না থাকায় দুটি গাড়ির (ঢাকা মেট্রো-ল ২ ৫৫ ৮২২০ এবং ঢাকা মেট্রো- ল ৩৪ ০৯১৮) চালককে জরিমানা করে ট্রাফিক পুলিশ। জরিমানার টাকা না দেওয়ায় তাদের বিরুদ্ধে নন এফআইআর পৃথক দুই মামলা আদালতে প্রেরণ করা হয়। 
এরপর আদালত দুই চালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পরে পরোয়ানা ফেরতের কাগজে বিচারকের স্বাক্ষর জাল করেন এসআই ফুয়াদ উদ্দিন ও কনস্টেবল আবু মুসা। এ ঘটনা জানাজানি হলে তারা পালিয়ে যান। 
এই দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে ২০২৩ সালের ২৫ সেপ্টেম্বর সিএমএম আদালত-১০ এর বেঞ্চ সহকারী ইমরান হোসেন বাদি হয়ে রাজধানীর কোতোয়ালী থানায় মামলা করেন। একই সঙ্গে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে কমিশনার বরাবর লিখিত আবেদন করে আদালতের প্রসিকিউশন বিভাগ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়