বাসস
  ০৮ জুলাই ২০২৪, ২০:০৯

সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার সাড়ে ৬০ কোটি টাকার বাজেট ঘোষণা

সিলেট, ৯ জুলাই ২০২৪ (বাসস) : সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার ২০২৪-২৫ অর্থবছরের জন্য ৬০কোটি ৩৩ লক্ষ ২০ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। আজ সোমবার দুপুরে পৌরসভার কনফারেন্স রুমে এ বাজেট ঘোষণা করেন পৌরমেয়র আমিনুল ইসলাম রাবেল।
২০২৪-২৫ অর্থবছরের এ বাজেটে সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে ৫ কোটি ৮৬লক্ষ ২০হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ৫ কোটি ৬০ লক্ষ ৪৯ হাজার ৬শ ১৬টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৫৪ কোটি টাকা। বাজেটে সার্বিক উদ্বৃত্ত ধরা হয়েছে ৫৭ লাখ ৩৫ হাজার ৮১ টাকা। বাজেটে প্রকল্প ও সরকার থেকে এডিপি মঞ্জুরী ৫০ কোটি টাকা। প্রারম্ভিক স্থিতি ৪৬ লক্ষ ৭০হাজার ৩৮৪ টাকা।
বাজেট সভায় পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল বলেন, ঘোষিত বাজেট জনবান্ধব এবং পৌরবাসীর জন্য কল্যাণকর। পৌরসভাকে দৃষ্টিনন্দন, জলাবদ্ধতা নিরসন করে আধুনিক পৌরসভা গড়তে কাজ করে যাচ্ছি। তিনি এ বাজেট সাধারণ মানুষের আস্থার প্রতিফলন হিসেবে কাজ করবে বলে মন্তব্য করেন। মেয়র তার বক্তব্যে পৌরসভার চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা তুলে ধরেন। ঘোষিত বাজেট বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন পৌর মেয়র।
গোলাপগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র হেলালালুজ্জামান হেলালের সভাপতিত্বে ও শেখ মো: জিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর রুহিন আহমদ খাঁন, এম ফজলুল আলম, নজরুল ইসলাম। এতে পৌরসভার কাউন্সিলর,মহিলা কাউন্সিলর, কর্মকর্তাবৃন্দ, পৌরসভার বিশিষ্ট নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।