বাসস
  ১১ জুলাই ২০২৪, ১৫:৩৫

ফেনীতে বিশ্ব জনসংখ্যা দিবসে আলোচনা ও পুরস্কার বিতরণ

ফেনী, ১১ জুলাই, ২০২৪ (বাসস) : বিশ্ব জনসংখ্যা দিবসে ফেনীতে আলোচনাসভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন- জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার। পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মকর্তা নাসিম উদ্দিন পাটোয়ারীর সঞ্চালনা ও তথ্য উপস্থাপনায় আলোচনায় সভাপতিত্ব করেন- উপ-পরিচালক আবু সালেহ মোহাম্মদ ফোরকান উদ্দিন।
সভায় জেলা প্রশাসক বলেন, দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে। কর্মক্ষম জনগোষ্ঠীর দক্ষতা বাড়াতে সরকার নানাবিধ প্রশিক্ষণ, প্রযুক্তির ব্যবহারে সক্ষমতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, গর্ভবতী মায়ের স্বাস্থ্যসেবা ও পরিবার পরিকল্পনায় সচেতনতা বাড়াতে নিরলস কাজ করে যেতে হবে।
বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার, ছনুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান করিম উল্যাহ বিকম, দৈনিক প্রথম আলো ফেনী প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা আবু তাহের,  বাসস ফেনী জেলা সংবাদদাতা আরিফুল আমিন রিজভী, সূর্যের হাঁসি ক্লিনিকের জেলা ব্যবস্থাপক আবু আহমদ, মেরিস্টোপস ফেনীর ব্যবস্থাপক অফিসার শাহনাজ আক্তার,পরিবার পরিকল্পনা পরিদর্শক লিটন কুমার মালকার প্রমুখ।
সভা শেষে স্বাস্থ্যসেবায় অবদান রাখায় জেলার ১০টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে পুরস্কৃত করা হয়েছে।
তারা হলেন, কালিদহ ইউনিয়নের পরিবার কল্যাণ সহকারী স্বপ্না চক্রবর্তী, ছনুয়া মডেল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শক প্রীতি চক্রবর্তী, মোটবী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শক মোঃ দিদারুল আলম, ধলিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার রোকসানা আক্তার, ছনুয়া মডেল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র, ছনুয়া ইউনিয়ন পরিষদ, ফেনী সদর উপজেলা পরিষদ, মা ও শিশু কল্যাণ কেন্দ্র, ফেনী এবং মেরিস্টোপস ক্লিনিক, ফেনী।