বাসস
  ১২ জুলাই ২০২৪, ২১:০৪

যুবলীগ এখন সুসংগঠিত মানবিক যুব সংগঠন : যুবলীগ সাধারণ সম্পাদক

সিলেট, ১২ জুলাই, ২০২৪ (বাসস) : বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এমপি বলেছেন, যুবলীগ এখন সুসংগঠিত মানবিক যুব সংগঠনে পরিনত হয়েছে।
আজ শুক্রবার সিলেটে বন্যা কবলিতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদানকালে তিনি এ কথা বলেন।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের  নির্দেশে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে আজ শুক্রবার সিলেট সিটি কর্পোরেশনের ৩২ নং ওয়ার্ড, সিলেট জেলা যুবলীগের উদ্যোগে বিকাল ৩ টায় দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ও বিকাল ৪টায় ওসমানীনগরে বন্যাদুর্গত ক্ষতিগ্রস্থ অসহায় গরীর ও দুস্থদের মাঝে তিনি ত্রাণ সহায়তা বিতরণ করেন।
এসময় যুবলীগ সাধারন সম্পাদক বলেন, দেশে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে জামায়াত-বিএনপি। কোটা সংস্কারের নামে তাদের সন্তান মাঠে নামিয়েছে তারা। এতদিন দলের ব্যানারে আন্দোলন করে সফল হতে পারেনি। এবার তারা কোটা সংস্কারের নাম নিয়ে দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে। তিনি সবাইকে সজাগ থাকার আহব্বান জানান।
তিনি আরও বলেন, প্রতিষ্ঠার পর থেকেই নানা সংকট ও চ্যালেঞ্জ  মোকাবিলা করে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। এটি একটি মানবিক যুবসংগঠন। দেশের যেকোন ক্রান্তিলগ্নে যুবলীগ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে ক্ষতিগ্রস্ত ও অসহায়  মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মানে যুবলীগ নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে যাবে।
বিএনপি জামাতের কাউকেই মানুষের পাশে দাঁড়াতে দেখা যায়না। দুঃসময়ে সবসময় মানুষের পাশে থাকে যুবলীগসহ আওয়ামী পরিবারের নেতাকর্মীরা। এই বন্যায়ও প্রধানমন্ত্রীর নির্দেশে কর্মীরা বন্যার্তদের মাঝে ত্রাণ সহায়তা করে যাচ্ছে।
তিনি বলেন, যুবলীগ এলিট শ্রেণির সংগঠন নয়। এটি শ্রমিক ও মেহনতি মেধাবী যুবকদের সাংগঠনিক ক্ষমতাসম্পন্ন একটি রাজনৈতিক সংগঠন। শিক্ষিত ও সাধারণ মানুষকে নিয়ে গঠিত যুবসংগঠন। এখানে কোনো অনুপ্রবেশকারী, দুষ্কৃতকারী, দুর্নীতি ও ক্যাসিনোবাজদের ঠাঁই নেই।
সিলেট জেলা ও মহানগর যুবলীগের মানবিক কার্যক্রমের ভূয়শী প্রশংসা করে তিনি বলেন, আমরা দেখেছি করোনা ও বন্যার সময় মানুষের পাশে দাঁড়িয়েছে সিলেট যুবলীগের প্রতিটা নেতাকর্মী। তারা মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।
প্রধান বক্তার বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, যুবলীগ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করে যাচ্ছে। সিলেট মহানগর যুবলীগ একটি সুশৃঙ্খল যুব সংগঠন। বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে যুবলীগ আজ মানবিক যুবলীগ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।
তিনি সিলেট জেলা ও মহানগর যুবলীগের মানবিক কার্যক্রমের প্রশংসা করেন এবং আগামীতে অতীতের ন্যায় মানুষের পাশে থেকে কাজ করে যাওয়ার আহবান জানান।
বিশেষ অতিথির বক্তব্য রাখের সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব। সিলেট জেলা  যুবলীগের সভাপতি ও ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ ভিপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ শামীম আহমদের পরিচালনায় ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন  বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিলেট বিভাগের দ্বায়িত্ব প্রাপ্ত নেতা রফিকুল আলম জোয়ার্দার সৈকত, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক সিলেট বিভাগের দায়িত্ব প্রাপ্ত নেতা অধ্যাপক ড. রেজাউল কবির, সম্পাদক মন্ডলীর সদস্য মুকিত চৌধুরী, মীর মোহাম্মদ মহিউদ্দিন, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য গিয়াস উদ্দিন আজম, ইঞ্জিনিয়ার মোঃ মুক্তার হোসেন চৌধুরী কামাল, ড. বিমান বড়ুয়া, নুরুল ইসলাম নুর মিয়া, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সাধারন সম্পাদক মুসফিক জায়গীরদার প্রমুখ।