বাসস
  ১৪ জুলাই ২০২৪, ১১:০৯

নাটোরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

নাটোর, ১৪ জুলাই, ২০২৪ (বাসস) : ‘মাদকের আগ্রাসন দৃশ্যমান, প্রতিরোধেই সমাধান’-এ প্রতিপাদ্যে আজ জেলায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-৪ আসনের (বড়াইগ্রাম ও গুরুদাসপুর) সংসদ সদস্য ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী।
ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ মাছুদুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ মশিউর রহমান এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরিফুল ইসলাম। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের উপ পরিচালক মোহাম্মদ লুৎফর রহমান স্বাগত বক্তব্য রাখেন।
সভায় বক্তারা বলেন, দেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। সমৃদ্ধ দেশ গঠনে দেশের সকল জনগোষ্ঠীর অংশগ্রহণ প্রয়োজন। তাই সমাজ থেকে মাদক নির্মূল করতে হবে। মাদক জীবন থেকে জীবন কেড়ে নেয়, পরিবারে ধ্বংস ডেকে আনে, সমাজে ক্ষত সৃষ্টি করে, রাষ্ট্রের উন্নয়নকে বাঁধাগ্রস্ত করে। তাই সমাজ থেকে মাদক নির্মূল করতে হবে। এজন্যে প্রয়োজন সর্বস্তরে সচেতনতা তৈরী করা।
সভায় মাদক বিরোধী রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার ও সনদ প্রদান করা হয়। এরআগে কালেক্টরেট ভবন চত্বরে মানববন্ধন ও শোভাযাত্রা বের করা হয়।