বাসস
  ১৮ জুলাই ২০২৪, ১৬:৪৯

ভোলার লালমোহনে তিন দিনব্যাপী ’কৃষি প্রযুক্তি মেলা’র উদ্বোধন

 ভোলা, ১৮ জুলাই, ২০২৪ (বাসস): জেলার লালমোহন উপজেলায় আজ তিন দিনব্যাপী ’কৃষি প্রযুক্তি মেলা ২০২৪’- এর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল দশটায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম।
মেলায় প্রযুক্তির বিভিন্ন দিক তুলে ধরে মোট ১১ টি স্টল স্থাপন করা হয়েছে। এর আগে উপজেলা পরিষদ চত্বর থেকে মেলা উপলক্ষে একটি বর্ণাঢ্য রালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
উপজেলা কৃষি অফিসার মো. আবু হাসনাইনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাকির হোসেন পঞ্চায়েত, মহিলা বিষয়ক কর্মকর্তা কানিজ ফাতিমা ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. আহসান উল্লাহ।  
উপজেলা কৃষি অফিসার জানান, কৃষির আধুনিক ও উন্নত প্রযুক্তির সাথে কৃষকদের পরিচিত করার লক্ষ্যেই এই মেলার আয়োজন। উন্নত প্রযুক্তির মধ্যে সার্জন পদ্ধতিতে সবজি চাষ, আইলে সবজি চাষ, শস্য বিন্যাস প্রযুক্তি, মিশ্র ফল বাগান প্রযুক্তি, বস্তা পদ্ধতিতে বিভিন্ন ফসল চাষ, মাটির স্বাস্থ্য সুরক্ষা প্রযুক্তিসহ বিভিন্ন প্রযুক্তিগত ব্যবহার পদ্ধতি মেলায় স্থান পেয়েছে।
পরে শিক্ষার্থী ও কৃষকদের মাঝে ফল গাছের চারা বিতরণ করা হয়।