বাসস
  ২৪ জুলাই ২০২৪, ১৬:৩১

চাঁপাইনবাবগঞ্জের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক

চাঁপাইনবাবগঞ্জ, ২৪ জুলাই, ২০২৪ (বাসস): দেশব্যাপী শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন, কমপ্লিট শাটডাউন ও দূর্বৃত্তদের সহিংসতা চলাকালে চাঁপাইনবাবগঞ্জ জেলায় আইন শৃঙ্খলা পরিস্থিতি প্রায় স্বাভাবিক ছিল। তবে বিচ্ছিন্ন কিছু ঘটনায় নাশকতার অভিযোগে আজ ১৯ জনসহ জেলায় সর্বমোট ৭৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও বিজিবি।
চাঁপাইনবাবগঞ্জ জেলার পাঁচ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও জেলা পুলিশের ডিআইও-১ মো. ওবায়দুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।
এছাড়া গত ২০ জুলাই শনিবার সন্ধ্যায় কারফিউ ভেঙে নাশকতার চেষ্টার অভিযোগে শিবগঞ্জের সোনামসজিদ এলাকা থেকে তিনজনকে গ্রেফতার করে বিজিবি। ৫৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. গোলাম কিবরিয়া জানান, তাদের মোবাইল ফোনের হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারে সরকার বিরোধী ও উত্তেজনা সৃষ্টিকারী মেসেজ পাওয়া গেছে। গ্রেফতারকৃত সব আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।  
এদিকে দু’দিন বন্ধ থাকার পর ইতোমধ্যে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে। আজ খুলেছে সকল সরকারি-বেসরকারি অফিস, ব্যাংক, বীমা ও ব্যবসা প্রতিষ্ঠান।
জেলা প্রশাসক একেএম গালিভ খান বলেন, জেলায় সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি ভাল ছিল এবং আছে। এখানে জেলা প্রশাসনসহ সেনা সদস্য, পুলিশ, বিজিবি এবং র‌্যাব সদস্যরা কাঁধে কাঁধ মিলিয়ে জনগনের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন।