বাসস
  ২৬ জুলাই ২০২৪, ২১:০৪

মেট্রোরেল স্টেশনে হামলার ঘটনায় ৬ জন ৫ দিনের রিমান্ডে

ঢাকা, ২৬ জুলাই, ২০২৪ (বাসস): রাজধানীর মিরপুরের কাজীপাড়া মেট্রোরেল স্টেশনে হামলার ঘটনায় দায়ের করা মামলায় সাংবাদিক হাফিজ আল আসাদ ওরফে সাঈদ খানসহ ৬ জনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
রিমান্ডে নেয়া অন্য আসামিরা হলেন সানাউল হক নিরু, আলমগীর, মহিউদ্দিন আহমেদ ভূঁইয়া ওরফে নাইম, আব্দুল আজিজ সুলতান ও মাইন।
আজ শুক্রবার তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর পুলিশের পল্লবী জোনাল টিমের পরিদর্শক মো.আসাদুজ্জামান মুন্সী তাদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন।
আদালতে রিমান্ড আবেদনে বলা হয়, গ্রেফতারকৃত আসামিরা বিভিন্ন রাজনৈতিক দলের হয়ে সরকার উৎখাতের জন্য পরিকল্পিতভাবে মেট্রোরেল স্টেশনে ধ্বংসাত্মক কর্মকান্ড চালায়। আসামিরা মেট্রোরেল স্টেশনে অগ্নিসংযোগ ও ব্যাপক ভাঙচুর করে। এতে  স্টেশনের আর্থিক ক্ষতির পরিমাণ আনুমানিক প্রায় ১০০ কোটি টাকা।  
অপর দিকে সাঈদ খানের পক্ষে তার আইনজীবী দেলোয়ার জাহান রুমী রিমান্ড বাতিল করে জামিনের জন্য আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরোবিয়া খানম তাদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালত আসামি সাঈদের জামিন আবেদন নামঞ্জুর করে তারও ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
রিমান্ড আবেদনে তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, গত ১৯ জুলাই বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকালে কাফরুল থানাধীন কাজীপাড়া মেট্রোরেল স্টেশনে ৫ থেকে ৬ হাজার  লোক হামলা করে। তারা লাঠি, লোহার রড, হকিস্টিক ও দেশীয় অস্ত্র রামদা, দা, কুড়াল, শাবল, কাটার, হাতুড়ি ইত্যাদি নিয়ে কাজীপাড়া মেট্রোরেল স্টেশনের প্রবেশ/বহির্গমন গেট ভেঙে অনধিকার প্রবেশ করে মেট্রোরেল স্টেশনের কনকোর্সে ব্যাপক ধ্বংসাত্মক কার্যক্রম চালায় এবং মূল্যবান যন্ত্রপাতি ও সরঞ্জাম লুট করে নিয়ে যায়।