বাসস
  ২৭ জুলাই ২০২৪, ১১:৪৭

নড়াইলে ২ হাজার ৮৯০ হেক্টর জমিতে গ্রীষ্মকালীন শাক-সবজির আবাদ

নড়াইল, ২৭ জুলাই, ২০২৪ (বাসস) : চলতি মৌসুমে জেলার ৩ উপজেলায়  ২ হাজার ৮শ’৯০ হেক্টর জমিতে গ্রীষ্মকালীন শাকসবজির আবাদ হয়েছে।এ তিন উপজেলায় লক্ষ্যমাত্রার চেয়ে ১০ হেক্টর বেশি জমিতে সবজি চাষ হয়েছে।এখানে শাকসবজি চাষের লক্ষ্যমাত্রা ছিল ২হাজার ৮৮০ হেক্টর জমিতে। আবাদকৃত জমিতে ৫৩ হাজার ৫শ’৩৯ টন সবজি উৎপাদনের সম্ভাবনা রয়েছে বলে কৃষি বিভাগ সূত্রে জানা গেছে।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নড়াইল জেলা কার্যালয়ের উপ-সহকারী কৃষি কর্মকর্তা নীপু মজুমদার জানান,নড়াইল সদর উপজেলায় ১ হাজার ৩শ’ ৬৫ হেক্টর, কালিয়া উপজেলায় ৭শ’ ৭০ হেক্টর এবং লোহাগড়া উপজেলায় ৭শ’ ৫৫ হেক্টর জমিতে গ্রীষ্মকালীন শাকসবজি আবাদ হয়েছে।
নড়াইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো: আশেক পারভেজ বলেন, এ জেলার গোবরা,দূর্গাপুর,বিছালীসহ কয়েকটি এলাকা সবজি চাষের জন্য উর্বর ক্ষেত্র।অন্যান্য বছরের ন্যায় এবারও এ জেলায় গ্রীষ্মকালীন সবজির আবাদ ভালো হয়েছে।লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গেছে।শাকসবজির চাষ বৃদ্ধির লক্ষ্যে কৃষি বিভাগের পক্ষ থেকে কৃষকদের সার্বিক সহযোগিতা প্রদান  করা হয়েছে। শেষ পর্যন্ত আবহাওয়া অনুকূলে থাকলে চলতি বছর গ্রীষ্মকালীন শাকসবজির বাম্পার ফলনের সম্ভবনা  রয়েছে বলে তিনি জানান।