বাসস
  ২১ আগস্ট ২০২৪, ১৭:০১

দিনাজপুর মেডিকেল কলেজের ছাত্রাবাস থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

দিনাজপুর, ২১ আগস্ট, ২০২৪ (বাসস): দিনাজপুর মেডিকেল কলেজের ডা. ইউসুফ আলী ছাত্রাবাসে পুলিশ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে।
দিনাজপুর কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ পরিদর্শক মোহাম্মদ ফরিদ হোসেন এই তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেছেন।
তিনি জানান- গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১১টা থেকে মধ্যরাত পর্যন্ত কোতয়ালী থানা পুলিশ ডা. ইউসুফ আলী ছাত্রাবাসে অভিযান চালায়। থানার উপ-পরিদর্শক মোক্তার হোসেনের নেতৃত্বে পুলিশের একটিদল মেডিকেল কলেজের ওই ছাত্রাবাসের সবগুলো কক্ষ তল্লাশি চালায়। অভিযানে  ছাত্রাবাসের টিভি রুম থেকে বিপুল পরিমাণ দেশী অস্ত্র উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত দেশী অস্ত্রের মধ্যে রয়েছে, হাসুয়া, রামদা, সামুরাই, ছোড়া পাইপ, রড হকিস্টিক ও লাঠি। অভিযানের সময় বিভিন্ন কক্ষের ছাত্রদের সহযোগিতায় পুলিশ সহজেই দেশীয় অস্ত্রগুলো উদ্ধার করতে সক্ষম হয়েছে।  
পরে এসব দেশীয় অস্ত্র থানায় নিয়ে যাওয়া হয়। পুলিশের  উপ-পরিদর্শক মোক্তার হোসেন জানান, আবারো এধরণের অভিযান পরিচালনা করা হবে।
এসব অস্ত্র উদ্ধার বিষয়ে আজ বুধবার সকালে কোতোয়ালি থানায় পুলিশ বাদী হয়ে একটি অভিযোগ অন্তর্ভুক্ত করেছে।
জেলা পুলিশ সুপার শাহু ইফতেকার আহমেদ বলেন, জেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে নিয়ে আসতে এ ধরনের অভিযান পরিচালনা করা হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কোন ধরনের অস্ত্রের মহড়া যেন না থাকে সে বিষয়টি নিশ্চিত করতেই পুলিশ কাজ করে যাচ্ছেন।