বাসস
  ২৩ আগস্ট ২০২৪, ২০:১১

বাসস সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদের দাফন সম্পন্ন

সিলেট, ২৩ আগস্ট ২০২৪ (বাসস) : সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদের (৫৫) দাফন সম্পন্ন হয়েছে। 
আজ শুক্রবার বিকেল আড়াইটার দিকে সিলেট নগরের ৩৯ নম্বর ওয়ার্ডের মইয়ারচর এলাকায় তার জানাযা ও পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন হয়। সিলেটের রাজনৈতিক, পেশাজীবি, সামাজিক সর্বস্তরের মানুষ মরহুমের জানাজায় অংশ নেন।
এর আগে, গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে সিলেট নগরের মদিনা মার্কেট এলাকায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আহত হন মকসুদ ও তার বন্ধু ব্যাংক কর্মকর্তা গালিব। স্থানীয়রা তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মকসুদকে মৃত ঘোষণা করেন(ইন্নানিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। 
এদিকে, শুক্রবার বিকেলে গ্রামের বাড়ি মইয়ারচর জামে মসজিদে জুমআর নামাজ শেষে জানাযায় অংশ নিতে আসা সুধীজনের এক সংক্ষিপ্ত স্মৃতিচারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সিলেটের রাজনৈতিক, পেশাজীবি, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের সহ¯্রাধিক মানুষ অংশ নেন।
সিলেট সদর উপজেলা বিএনপির সভাপতি আবুল কাশেমের পরিচালনায় স্মৃতিচারণ করে বক্তব্য দেন সিরাজুল ইসলাম মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মো. হাফিজুর রহমান, জেলা বিএনপির সহসভাপতি তারেক কালাম, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক মোহাম্মদ শাহনূর, শাহ খুররম ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. কমর উদ্দিন, ৩৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলতাফ হোসেন সুমন, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সেলিম আউয়াল, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, সিলেট অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মুহিত চৌধুরী, হাটখোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আজির উদ্দিন, আওয়ামী লীগ নেতা শাহাব উদ্দিন লাল, সাংবাদিক নূর আহমদ, পরিবারের পক্ষ থেকে ছোট ভাই মোয়াজ্জিন আহমদ ও ছেলে মায়াজ।
মকসুদের সাথে দুর্ঘটনায় আহত কৃষি ব্যাংক কর্মকর্তা গালিব জানান, শহরে জরুরি কাজ শেষে রাতে তারা দুজন বাড়ি ফিরছিলেন। আম্বরখানা-কুমারগাঁও-সুনামগঞ্জ সড়কের মদীনা মার্কেটের কাছাকাছি যাওয়ার পর গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় এবং পাশের রোড বিভাজক ও বৈদ্যুতিক খুটির সঙ্গে ধাক্কা লাগে। এতে তারা দুজনেই গুরুতর আহত হন। স্থানীয়রা এগিয়ে তাদেরকে উদ্ধার করে ওসমানী মেডিকেল হাসপাতালে নিয়ে যান।
নিহত মকসুদ আহমদ সিলেট নগরের মইয়ারচর এলাকার মৃত জমশেদ আলীর ছেলে। তিনি ৫ ভাই ও এক বোনের মধ্যে সবার বড়। তিনি  স্ত্রী, মা ও দুই ছেলে রেখে গেছেন।