বাসস
  ২৩ আগস্ট ২০২৪, ২২:১৮

বন্যার্তদের সহায়তায় এক দিনের বেতন দিল বিজিবি

ঢাকা, ২৩ আগস্ট, ২০২৪ (বাসস): বন্যার্তদের সহায়তায় এক দিনের বেতন দিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
আজ শুক্রবার বাহিনীর সব সদস্য বন্যাদুর্গত মানুষের সহায়তায় একদিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে প্রদান করেছে। 
বিজিবি’র সদর দফতরের (মিডিয়া) জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম আজ রাতে বাসসকে এ তথ্য জানান।
তিনি বলেন, বিজিবি সদস্যরা তাদের এক দিনের বেতন দেওয়ার পাশাপাশি জীবনের ঝুঁকি নিয়ে বন্যার্ত এলাকায় পানিবন্দি মানুষকে উদ্ধার ও ত্রাণ বিতরণ করছেন।
এছাড়াও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের কাছে ৫০০টি পরিবারের মাঝে বিতরণের জন্য প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী হস্তান্তর করেছে বিজিবি।
বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকীর পক্ষে আজ দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে  বিজিবি সদর দপ্তরের পরিচালক লে. কর্নেল মীর মনোয়ার আলী ছাত্র সমন্বয়কদের কাছে এসব ত্রাণ সামগ্রী হস্তান্তর করেন। 
তিনি বলেন, বিজিবি মহাপরিচালক ছাত্র সমন্বয়কদের এ মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে তাদের সাথে একাত্মতা প্রকাশ করেছেন এবং ভবিষ্যতেও এ ধরনের মহৎ কাজে ছাত্রদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।
উল্লেখ্য, বিজিবির বিভিন্ন রিজিয়ন, সেক্টর ও ব্যাটালিয়নের উদ্যোগে দেশের উত্তর-পূর্ব অঞ্চলের বন্যাদুর্গত এলাকার অসহায় মানুষদের উদ্ধার কার্যক্রম, ত্রাণ সামগ্রী বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ করা হচ্ছে।