বাসস
  ২৩ আগস্ট ২০২৪, ২২:৪৫

কুমিল্লায় বন্যার্ত মানুষের মধ্যে বিএনপির ত্রাণ বিতরণ করলেন স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদ

কুমিল্লা, ২৩ আগস্ট, ২০২৪ (বাসস): বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং দেশনায়ক তারেক রহমানের নির্দেশে জেলার বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমেদ আজ বিকেলে জেলার বিবিরবাজার সীমান্তবর্তী এলাকার পাঁচশ’ পরিবারের মধ্যে এই ত্রাণ বিতরণ করেন।
সালাউদ্দিন আহমেদ বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং দেশনায়ক তারেক রহমানের আহ্বানে আমরা বন্যার্তদের পাশে দাঁড়িয়েছি। কয়েক দফায় পাঁচশ’ বন্যার্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। 
তিনি বলেন, কুমিল্লার অনেক জায়গা এখন পানির নিচে। বিগত সরকার পানি নিষ্কাশনের জন্য কোটি কোটি টাকা খরচ করেছে। কিন্তু পানি কি নামে? এটা কি নদীর জোয়ারের পানি? এটা ইন্ডিয়ার পানি। জোয়ারের পানি আসে আবার নেমে যায়। বৃষ্টির পানি রোদ না হলে সহজে নামবে না। 
এ সময় তিনি আশ্রয়কেন্দ্রে আসা মানুষের দলীয় নেতাকর্মীদের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
এ সময় অন্যদের মধ্যে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আমিনুর রশীদ ইয়াছিন, কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারি আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক নিজাম উদ্দিন কায়সার উপস্থিত ছিলেন ।
ত্রাণ সহায়তা পেয়ে খুশি বন্যার্ত পরিবারের সদস্যরা। স্থানীয় বাসিন্দা বারেক মিয়া (৫০) বাসস’কে জানান, আমার বসতঘরে হাঁটু সমান  পানি। এর ফলে খাবার নিয়ে খুব কষ্ট ছিলাম। আজ  বেগম খালেদা জিয়া  ও তারেক রহমানের পক্ষ থেকে আমরা ত্রাণ সামগ্রী পেলাম। সাহায্য পেয়ে ভালো লাগছে।
বিবির বাজার এলাকার গোমতীর চরের বাসিন্দা আনোয়ার  বলেন, গতকাল বৃহস্পতিবার রাতে গোমতীতে বাঁধ ভেঙ্গে যাওয়ায় তিনি  পরিবার-পরিজন নিয়ে বিবিরবাজারে আশ্রয় নিয়েছেন। তিনি আশ্রয় নেওয়ার সময় যে খাবার নিয়ে এসেছিলেন, তা দিনে শেষ হয়ে যাওয়ায় খাবার সংকট দেখা দেয়। আজ বিএনপির লোকজন ত্রাণ দিয়েছেন। তিনি ও তার পরিবারের পাঁচ সদস্য ত্রাণ পেয়েছেন।