বাসস
  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ২০:৫৯

যৌথবাহিনীর অভিযানে কক্সবাজারে আগ্নেয়াস্ত্রসহ ৮ জন গ্রেফতার

কক্সবাজার, ৬ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : দেশে চলমান যৌথবাহিনীর অভিযানে কক্সবাজারে বিপুল পরিমাণ দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র উদ্ধার এবং  যুবলীগ ও ছাত্রলীগের আট জনকে  গ্রেফতার করা হয়েছে।
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রকিবুজ্জামান জানান, শুক্রবার   ভোর রাতে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনীর একটি দল সদর উপজেলার পিএমখালি ইউনিয়নে অভিযান চালিয়ে দেশী-বিদেশী অস্ত্রসহ তাদের  গ্রেফতার করা হয়।
তিনি বলেন, উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রের মধ্যে রয়েছে, দুটি বিদেশি পিস্তল, তিনটি এক নলা বন্দুক, দু’টি এলজি, পিস্তলের তিনটি ম্যাগজিন, পিস্তলের ৯ রাউন্ড গুলি, ৩৯টি কার্তুজ, পাঁচটি দা, একটি চেইন, একটি চাইনিজ কুড়াল ও দুটি কিরিচ। এ অভিযানে গ্রেফতারকৃতরা হলেন, কক্সবাজার সদর উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল মালেক (৪৮), ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক কলিম উল্লাহ (৩৪) তাদের সহযোগী  মো. খোরশেদ আলম (৩৭), মো. হাসান শরীফ লাদেন (২০), মো. শাহিন (২৩), মো. মিজান (২০), আব্দুল হাই (২৪) ও আব্দুল আজিজ (২৫)।
পুলিশ কর্মকর্তা  জানান,  গোপন সূত্রের ভিত্তিতে সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের ২ পদাতিক ব্রিগেড’র নবম ইষ্ট বেঙ্গলের নেতৃত্বে ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব ও বিজিবির সমন্বয়ে গঠিত একটি দল কক্সবাজার সদর উপজেলার পিএমখালি এলাকায় শীর্ষ সন্ত্রাসী ও তার বাহিনীর অবস্থানের খবর পায়। এ তথ্যের ভিত্তিতে  যৌথবাহিনী পিএমখালীর দুটি বাড়ি  ঘেরাও করে। দীর্ঘ ৫ ঘণ্টা ধরে এ অভিযান চলে। এই অভিয়ানে দু’টি ঘর তল্লাশি করে এসব দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার এবং আট জনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে এলাকায় চাঁদাবাজি ও আধিপত্য বিস্তারসহ বিভিন্ন অপরাধমুলক কাজের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে।