বাসস
  ০৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩:২৪

ঢাকা নদী বন্দর ঘাটের রাজস্ব বাড়াতে উদ্যোগী হতে তাগিদ দিয়েছেন নৌপরিবহন উপদেষ্টা

ঢাকা, ৭  সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): ঢাকা নদী বন্দর ঘাটের রাজস্ব বাড়াতে উদ্যোগী হতে তাগিদ দিয়েছেন নৌপরিবহন উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন।
আজ বিআইডব্লিউটএ’র ঢাকা সদরঘাট টার্মিনাল পরিদর্শনকালে তিনি এই তাগিদ দনে। 
নৌপরিবহন উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন আজ  বিআইডব্লিউটএ’র ঢাকা নদী বন্দরের সদরঘাট টার্মিনাল, টার্মিনাল কাউন্টার, লঞ্চের পন্টুন এবং ওয়াইজঘাট- সিমসনঘাটের খেয়াঘাট পরিদর্শন করেন। এ সময় বন্দর কর্মকর্তা কবীর হোসেন ঢাকা নদী বন্দরের বিভিন্ন কার্যাবলির সংক্ষিপ্ত পরিচিতি উপদেষ্টার কাছে  তুলে ধরেন।
নৌপরিবহন উপদেষ্টা  আইনশৃঙ্খলা বাহিনী এবং সেনাবাহিনীর সাথে সমন্বয় করে দ্রুত রাজস্ব আদায় কার্যক্রম সচল করার উদ্যোগ গ্রহণের জন্য নির্দেশ দেন। প্রতিটি ঘাট ও পয়েন্টে সরকার নির্ধারিত রেট চার্ট দৃশ্যমান স্থানে স্থাপনের জন্যও নির্দেশনা দেন তিনি। এ প্রেক্ষিতে বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা আগামী সাত দিনের মধ্যে রেট চার্ট স্থাপন করা হবে বলে  জানিয়েছেন।
ঢাকা নদী বন্দরের সার্বিক কার্যক্রম দেখে নৌপরিবহন উপদেষ্টা সন্তোষ প্রকাশ করেন। তিনি  বন্দরের প্রতিটি কর্মকর্তা-কর্মচারীকে সততা ও দক্ষতার সাথে অর্পিত দায়িত্ব পালনের পরামর্শ দেন। নৌ-সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রয়োজনীয় নিয়মাবলি কঠোরভাবে প্রয়োগ এবং লঞ্চের রুট পারমিট ও নিরাপত্তা নিশ্চিত করতে বিআইডব্লিউটিকে কঠোর পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন উপদেষ্টা।