বাসস
  ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০০:০২

বাংলাদেশ থেকে নার্স নিয়োগে মালদ্বীপের প্রতি ঢাকার আহ্বান

ঢাকা, ১২ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : মালদ্বীপকে বাংলাদেশ থেকে নার্স নিয়োগের আহ্বান জানিয়েছে ঢাকা। বাংলাদেশে নিযুক্ত মালদ্বীপের হাইকমিশনার শিউনীন রাশেদ আজ পররাষ্ট্র সচিব মোঃ জসিম উদ্দিনের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাক্ষাৎ করতে গেলে এ আহ্বান জানানো হয়।
বৈঠকে উভয় পক্ষ দুই দেশ স্বাস্থ্য, মৎস্য ও পর্যটন খাতে সহযোগিতা আরও জোরদার করার ওপর জোর দেয়।
দুই দেশ শক্তিশালী বাণিজ্য সম্পর্কের জন্য সম্ভাবনাগুলো খুঁজে বের করবে এবং বহু-ক্ষেত্রে সহযোগিতা চালিয়ে যাবে বলে পররাষ্ট্র সচিব আশা প্রকাশ করেন।
হাইকমিশনার পররাষ্ট্র সচিবকে তার নতুন দায়িত্ব গ্রহণের জন্য অভিনন্দন ও তিনি মালদ্বীপ সরকারের পররাষ্ট্র সচিবের পক্ষ থেকেও শুভেচ্ছা জানান।
পররাষ্ট্র সচিব বাংলাদেশে হাইকমিশনারকে স্বাগত জানান এবং তার নিয়োগের জন্য অভিনন্দন জানান। তিনিও তাকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
তিনি মালদ্বীপের সাথে বাংলাদেশ তার সম্পর্ককে অত্যন্ত গুরুত্ব দেয় বলে উল্লেখ করেন। তিনি মালদ্বীপে বাংলাদেশী জনশক্তির কর্মসংস্থান নিশ্চিত করার জন্য মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানান।
হাইকমিশনার বাংলাদেশকে একটি গুরুত্বপূর্ণ আঞ্চলিক অংশীদার হিসেবে তুলে ধরেন এবং মালদ্বীপের উন্নয়ন প্রক্রিয়ায় সহায়ক হিসেবে বাংলাদেশী অভিবাসী শ্রমিকদের অবদানের প্রশংসা করেন।
তিনি আরও জানান যে, মালদ্বীপ সরকার শীঘ্রই মালদ্বীপে বসবাসরত অবৈধ বাংলাদেশী প্রবাসীদের নিয়মিতকরণের প্রক্রিয়া শুরু করবে। পররাষ্ট্র সচিব জানান, বাংলাদেশ সরকার সার্ককে অত্যন্ত গুরুত্ব দেয়।
উভয়পক্ষ সার্ক এবং অন্যান্য আঞ্চলিক ও বহুপাক্ষিক ফোরামে ঘনিষ্টভাবে কাজ করার উপর জোর দেয়।
হাইকমিশনার বিশেষ করে চিকিৎসা শিক্ষায় মালদ্বীপের অনেক শিক্ষার্থীকে সুযোগ করে দেওয়া জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান।