বাসস
  ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৪

নাটোরে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন

নাটোর, ১৬ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : যথাযোগ্য মর্যাদায় আজ নাটোরে ঈদে মিলাদুন্নবী উদযাপন করা হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল সাড়ে দশটায় ‘মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর জীবন, কর্ম এবং শিক্ষা’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন।
ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ মাছুদুর রহমানের  সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কান্দিভিটা জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ গোলাম মোস্তফা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন নাটোর জেলা কার্যালয়ের উপ পরিচালক মুহাম্মদ ইমামুল ইসলাম ও নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন।
আলোচনা সভায় বক্তারা বলেন, মহান আল্লাহ্ বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে বিশ্বজগতের রহমত হিসেবে প্রেরণ করেছিলেন। জীবনের সকল পর্যায়ে তিনি অনুকরণীয় আদর্শ রেখে গেছেন। তাঁর জীবনাদর্শ হৃদয়ে ধারণ করে এবং অনুকরণ করে মানসিক শান্তি অর্জন করা সম্ভব, সমাজে ন্যায়-বিচার প্রতিষ্ঠা করা সম্ভব।
বাংলাদেশ শিশু একাডেমি শিক্ষার্থীদের জন্যে রচনা ও হামদ-নাত প্রতিযোগিতার আয়োজন করে।নাটোর  জেলা শিশু একাডেমি  কার্যালয়ে হামদ-নাত প্রতিযোগিতা শেষে আলোচনা, পুরষ্কার বিতরণ এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন গতকাল শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্বিরাত, আজান, হামদ-নাত, কবিতা আবৃত্তি এবং রচনা প্রতিযোগিতার আয়োজন করে। আজ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার ও সনদ প্রদান করা হয়।
এছাড়া সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা, কুইজ প্রতিযোগিতাসহ আলোচনা অনুষ্ঠিত হয়।  এ উপলক্ষে সকল সরকারী, বেসরকারী, আধা-সরকারী এবং স্বায়ত্বশাসিত ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।