বাসস
  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৬
আপডেট  : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৪০

শাহরিয়ার কবির ও নূরুল ইসলাম সুজন গ্রেফতার

ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির উপদেষ্টাম-লীর সভাপতি ও লেখক শাহরিয়ার কবির এবং সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর বনানীর নিজ বাসা থেকে গোয়েন্দা পুলিশ (ডিবি) ও তেজগাঁও থানা পুলিশ শাহরিয়ার কবিরকে গ্রেপ্তার করে। বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাসেল সারোয়ার বলেছেন, শাহরিয়ার কবিরকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ ও তেজগাঁও থানার পুলিশ। এ বিষয়ে আমাকে জানানো হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, যাত্রাবাড়ীসহ রাজধানীর কয়েকটি থানায় দায়ের হওয়া একাধিক হত্যা মামলার এজাহারে আসামির তালিকায় শাহরিয়ার কবিরের নাম রয়েছে। এছাড়া মতিঝিলের শাপলা চত্বরে ২০১৩ সালের ৫মে হেফাজতে ইসলামের সমাবেশ ঘিরে মানবতাবিরোধী অপরাধ ও গণহত্যার অভিযোগে তার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা রয়েছে।
এরআগে সোমবার রাতে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল থেকে সাবেক মন্ত্রী নূরুল ইসলাম সুজনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশ।
ডিএমপি’র ওয়ারী বিভাগের উপকমিশনার (ডিসি) মো. ছালেহ উদ্দিন বাসস’কে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সাবেক মন্ত্রী নূরুল ইসলাম সুজনের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় হত্যা মামলা রয়েছে। সেই মামলায়
তাকে গ্রেপ্তার করা হয়েছে। নূরুল ইসলাম সুজন  ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ২০১৯ সালের ৭ জানুয়ারি রেলমন্ত্রী হিসেবে শপথ নেন তিনি।