বাসস
  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২৬

দু’টি এবাদতখানা ভাংচুর-অগ্নিসংযোগ মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার

চট্টগ্রাম, ১৭ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): জেলার রাউজান থানার আলোচিত ও চাঞ্চল্যকর মুনিরীয়া যুব তাবলীগের দু’টি এবাদতখানা ভাংচুর ও অগ্নিসংযোগ সংক্রান্ত ৩ মামলার এজাহারভুক্ত পলাতক আসামি গুজরা ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭ এর চট্টগ্রাম ইউনিট।
মামলার উদ্ধৃতি  দিয়ে র‌্যাব-৭ আজ জানায়, ২০১৯ সালের ১৯ ও ৩০ এপ্রিল সাবেক সংসদ সদস্য ফজলে করিম চৌধুরী এবং অপরাপর লোকজনের নির্দেশ ও সরাসরি ইন্ধনে আনোয়ার হোসেনসহ ৭০-৭৫ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে মুনিরীয়া যুব তাবলীগ কমিটি, বাংলাদেশ-এর চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন ২০৪ নং ফকিরটিলা শাখা ও ১০৩ নং দলইনগর-নোয়াজিষপুর শাখার এবাদতখানায় ভাংচুর করে। ভাংচুর করার সময় প্রতিষ্ঠান দু’টির লোকজন বাধা দিলে নাশকতাকারীরা তাদের গালাগাল এবং মারধর করে। এছাড়াও, প্রতিষ্ঠান দু’টির কয়েকটি ভবন, আসবাবপত্র এবং দোকানপাট ভাংচুর করে আনুমানিক ২ কোটি টাকার ক্ষতিসাধন করে। এ ঘটনায় প্রতিষ্ঠানের ১০৩ নং শাখার সাংগঠনিক সম্পাদক মো. আলাউদ্দিন বাদী হয়ে একই বছরের ৩০ এপ্রিল এবং ২০৪ নং শাখার সহ-সভাপতি মো.জোহেল উদ্দীন বাদী হয়ে ১৯ এপ্রিল রাউজান থানায় পৃথক মামলা দায়ের করেন।
র‌্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, উল্লেখিত মামলাসমূহের আসামি আনোয়ার হোসেন রাউজান থানাধীন গহিরা এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল গতকাল সোমবার রাতে অভিযান চালিয়ে আসামি, রাউজান কাগতিয়া গোলজার পাড়ার হবল হোসেনের পুত্র আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করে। এছাড়াও সে রাউজান থানায় প্রবেশ করে গুরুত্বপূর্ণ মালামাল ভাংচুর, অস্ত্র-গোলাবারুদ লুট, পুলিশকে হত্যার উদ্দেশ্যে আঘাত করা এবং অগ্নিসংযোগের ঘটনায় দায়েরকৃত মামলার আসামি বলেও জানা যায়।