বাসস
  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২১

শারদীয় দুর্গোৎসব উদযাপনে বরিশাল নগরীর ৪৫টি মণ্ডপে চলছে প্রস্তুতি

বরিশাল, ১৯ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): নগরীতে শারদীয় দুর্গোৎসব উদযাপনের জন্যে ৪৫টি মণ্ডপে এখন চলছে আলোকসজ্জাসহ সার্বিক প্রস্তুতি। এ সময় ব্যস্ত সময় পার করছেন মণ্ডপগুলোর কর্মীরা।
সংশ্লিষ্ট সূত্র জানায়, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তায় কোন কমতি রাখছে না বরিশাল মেট্রোপলিটন পুলিশ। আগামী ৯ অক্টোবর ষষ্ঠীর দিন থেকেই পূজা মণ্ডপগুলো ঘিরে থাকবে কড়া নিরাপত্তা ব্যবস্থা। মণ্ডপগুলোর ভিতর ও সামনের সড়ক সাজানো হচ্ছে বাহারী রঙের আধুনিক আলোকসজ্জা দিয়ে।
বরিশাল মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র সাহা বলেন, বিভিন্ন জেলায় বন্যা কবলিত মানুষের দুঃখ, দুর্দশা ও বৈরী আবাহাওয়ার কারনে এ বছর স্বল্প পরিসরে শারদীয় দুর্গোৎসবের আলোকসজ্জা প্রস্তুতি নিলেও, কোন প্রকার কমতি থাকবে না দুর্গাপূজা বা পূজার আয়োজনে। সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণভাবে শারদীয় দূর্গোৎসব অনুষ্ঠানে নেয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। নিরাপত্তাজনীত কারনে আইনশৃংখলা বাহিনীর সঙ্গে মণ্ডপগুলোর জন্য গড়ে তোলা হয়েছে বেশ কয়েকটি পর্যবেক্ষক টিম। 
জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেন বাসস’কে বলেন, এ বছর শারদীয় দুর্গোৎসব শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপন করতে আইনশৃংখলা বাহিনীর সদস্য ও সনাতন ধর্ম্মালম্বীদের নিয়ে ইতিমধ্যে সভা করা হয়েছে। আশা করি শারদীয় দূর্গোৎসবের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকল্পে প্রান্তিক পর্যায়ের সর্ব সাধারনের সহযোগিতা পাওয়া যাবে।