বাসস
  ২০ সেপ্টেম্বর ২০২৪, ২২:৫৬
আপডেট  : ২১ সেপ্টেম্বর ২০২৪, ০০:৩৪

ফেনীতে যৌথ বাহিনীর অভিযানে হত্যা মামলার আসামি যুবলীগ নেতা রাব্বি গ্রেফতার

ফেনী, ২০ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): ফেনীতে যৌথ বাহিনীর অভিযানে হত্যা মামলার আসামি কাজী রশিদ আহাম্মদ রাব্বি নামে এক যুবলীগ নেতাকে গ্রেফতার করা হয়েছে। 
আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে যৌথবাহিনীর অভিযানে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রাব্বি গত ৪ আগস্ট নিহত টমটম চালক জাফর আহাম্মদ (৫৩) হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।
রাব্বি সদর উপজেলার কালিদহ ইউনিয়নের আলোকদিয়া এলাকার কাজী শামসুদ্দিনের ছেলে। তিনি কালিদহ ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন।
যৌথবাহিনী সূত্রে জানা গেছে, যৌথবাহিনীর নিয়মিত অভিযানে আজ সন্ধ্যার দিকে ফেনীর মহিপাল আর্মি ক্যাম্পে দায়িত্বরত মেজর ফাহিম মোনায়েমের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান পরিচালনা করেন। এতে ফেনী পৌরসভার সহদেবপুর এলাকায় অভিযান চালিয়ে কাজী রশিদ আহাম্মদ রাব্বিকে গ্রেফতার করা হয়।
ফেনী মডেল থানা সূত্রে জানা গেছে, জাফর আহম্মদ হত্যা মামলায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ফেনী-৩ আসনের সাবেক সংসদ সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীকে প্রধান আসামি করা হয়। মামলায় ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীসহ ২০৫ জনের নামোল্লেখ ও আরও ১০০-১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। গত ৫ সেপ্টেম্বর নিহত জাফরের স্ত্রী আছিয়া বেগম বাদি হয়ে ফেনী মডেল থানায় এ হত্যা মামলা দায়ের করেন।
এ ব্যাপারে ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মুহাম্মদ রুহুল আমিন বলেন, যৌথবাহিনীর অভিযানে রাব্বিকে  গ্রেফতার করা হয়। টমটম চালক জাফর হত্যা মামলায় তাকে শনিবার আদালতে নেয়া হবে।