বাসস
  ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৫৪

ফেসবুকে উস্কানি: তৃতীয় দফায় দুই পুলিশ সদস্য রিমান্ডে  

ঢাকা, ২১ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সহকর্মীদের উস্কানি দিয়ে পুলিশ বাহিনীতে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে শাহজাহানপুর থানার সাইবার নিরাপত্তা আইনের মামলায় তৃতীয় দফায় পুলিশের দুই সদস্যের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
রিমান্ডকৃতরা হলেন-যশোর পুলিশ লাইনে কর্মরত পুলিশ কন্সটেবল শোয়াইবুর রহমান ও রাজারবাগ পুলিশ লাইনে কর্মরত কন্সটেবল সজিব সরকার। 
আজ শনিবার দ্বিতীয় দফার রিমান্ড শেষে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হলে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ফের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে ডিবি পুলিশ। আসামিপক্ষের রিমান্ড বাতিল ও জামিনের আবেদন এবং রাষ্ট্রপক্ষের বিরোধিতার প্রেক্ষিতে উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিব তাদের জামিন নামঞ্জুর করে দুই দিনের করে রিমান্ড মঞ্জুর করেন। 
এরআগে গত ১৬ সেপ্টেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত তাদের তিন দিনের রিমান্ড এবং গত ১৯ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় আরও দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।  
উল্লেখ্য, ১৬ সেপ্টেম্বর শাহজাহানপুর থানার এস আই অমিত হাসান মাহমুদ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলাটি রুজু করেন।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, শোয়াইবুর রহমান জয় ও সজিব সরকার গত ৬ আগস্ট সকাল থেকে ১৫ সেপ্টেম্বর রাত ৯ টা পর্যন্ত বিভিন্ন সময় তাদের ফেসবুক আইডি এবং লিংক সমূহ ব্যবহার করে পরস্পর যোগসাজসে একে অপরের সহায়তায় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভিন্ন শ্রেনী ও সম্প্রদায়ের মধ্যে শত্রুতা ও ঘৃণা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টসহ জনসাধারণের সেবা বাধাগ্রস্থ এবং বিনষ্ট করার জন্য উস্কানিমূলক বার্তা পোস্ট করছে।