বাসস
  ২২ সেপ্টেম্বর ২০২৪, ০০:০৮
আপডেট  : ২২ সেপ্টেম্বর ২০২৪, ০০:১২

সকল হত্যাকান্ডের বিচার করা হবে : উপদেষ্টা নাহিদ ইসলাম

ফাইল ছবি

খাগড়াছড়ি, ২১ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, প্রতিটি জীবনের মূল্য আছে, সকল হত্যাকান্ডের বিচার করার পাশাপাশি সবাই যেন সুবিচার পায় সে বিষয়টিও নিশ্চিত করা হবে।
আজ  নারানখাইয়া, স্বনির্ভর এলাকায় নিহত মামুন, জুলান চাকমা এবং রুবেল ত্রিপুরার পরিবারের সদস্যদের সাথে খাগড়াছড়ি সার্কিট হাউজে সাক্ষাৎকালে উপদেষ্টা একথা বলেন।
সাক্ষাৎকালে নিহতের পরিবারের সদস্যরা হত্যাকান্ডের বিচার চাওয়ার পাশাপাশি উপদেষ্টার মাধ্যমে সরকারের কাছে সহায়তা প্রার্থনা করেন।
উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, অবশ্যই প্রতিটি হত্যাকান্ডের বিচার  হবে। এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের প্রত্যেককে বিচারের আওতায় আনা হবে। আইন হাতে তুলে নেয়ার অধিকার কারও নাই। নিহতদের পরিবারের জন্য আর্থিক সহায়তা প্রদানের পাশাপাশি যে কোন প্রয়োজনে পাশে থাকার প্রতিশ্রুতি দেন উপদেষ্টা। পাহাড়িদের আতঙ্কিত হওয়ার কিছু নাই উল্লেখ করে এ ঘটনা যেন অন্য কোন খাতে প্রবাহিত না করা হয় এবং এ ঘটনা নিয়ে পাহাড়ি-বাঙালিদের মধ্যে যেন বিভেদ না হয় সে বিষয়ে তিনি নিহতদের পরিবারকে অনুরোধ করেন।
নাহিদ ইসলাম বলেন, বাংলাদেশে বিভিন্ন জনগোষ্ঠীর মানুষ বসবাস করে, তাদের সবার অধিকার সমান। দুই জনগোষ্ঠীর বিভেদ নতুন করে উস্কে দেয়ার পাঁয়তারা চলছে এ বিষয়ে সবাইকে সতর্ক থাকাতে হবে।
সাক্ষাৎকালে খাগড়াছড়ি জেলা প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।