বাসস
  ২২ সেপ্টেম্বর ২০২৪, ২০:২১

নৌখাতের দুর্নীতি-অনিয়ম খুঁজে বের করা হবে : নৌপরিবহন উপদেষ্টা 

ঢাকা, ২২ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): নৌপরিবহন উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব:) ড. এম সাখাওয়াত হোসেন বলেছেন, নৌখাতের দুর্নীতি-অনিয়ম খুঁজে বের করা হবে। দুর্নীতির সাথে জড়িত ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথাও বলেন উপদেষ্টা।
আজ বরিশাল জেলার কর্নকাঠী এলাকায় বাংলাদেশ মেরিন একাডেমি পরিদর্শনের পর ব্রিফিংকালে নৌপরিবহন উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন এসব কথা বলেন।
উপদেষ্টা বলেন, বিশ্বে মেরিনারদের গ্রহণযোগ্যতা ও কর্মসংস্থান বাড়াতে সরকার কাজ করছে। বাংলাদেশ মেরিন একাডেমি শিপিংখাতে দক্ষ জনবল তৈরিতে একটি নেতৃস্থানীয় প্রতিষ্ঠান হবে বলে আশা প্রকাশ করেন উপদেষ্টা। 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন বলেন, 'পাহাড় এলাকাতে সম্প্রীতি বিনষ্টকারী কোন ইন্ধন যেনো না ঢুকে সেদিকে নজর দিতে হবে। সকলের ঐক্য ও সৌহার্দ্য বজায় রাখতে হবে।' 
মব জাস্টিস প্রসঙ্গে তিনি বলেন, আমি ‘মব জাস্টিস' অপছন্দ করি। সকলের আইন-কানুন মেনে চলা উচিত।'
এর আগে নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াত মেরিন একাডেমির শিক্ষার্থীদের প্যারেড পরিদর্শন করেন এবং একাডেমিক ভবনের সামনে গাছের চারা রোপণ শেষে দোয়া ও মোনাজাতে অংশ নেন।
এসময় নৌপরিবহন মন্ত্রণালয় সচিব (ভারপ্রাপ্ত) সঞ্জয় কুমার বণিক, একাডেমির অধিনায়ক কমান্ডেন্ট ক্যাপ্টেন এসএম আতিকুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেন, পুলিশ সুপার মো. বেলায়েত হোসেন, উপসচিব মো. জাহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।