বাসস
  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৩

রাঙ্গামাটিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার: যান চলাচল স্বাভাবিক

রাঙ্গামাটি, ২৩ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): জেলায় মালিক শ্রমিকের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আভ্যন্তরীন ও দূরপাল্লার যান চলাচল স্বাভাবিক রয়েছে, খুলেছে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান ও দোকানপাট।
গতকাল রোববার রাতে জেলা প্রশাসনের সঙ্গে পরিবহন মালিক শ্রমিক নেতৃবৃন্দের বৈঠকের পর প্রশাসনের আশ্বাসে ৩৬ঘন্টা পর পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয় বলে আজ সোমবার সকাল ৯টায় বাসসকে নিশ্চিত করেন রাঙ্গামাটি সিএনজি অটোরিকশা চালক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো: মিজানুর রহমান বাবু।
রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বাসসকে জানান, রাঙ্গামাটির বর্তমান সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। গতকাল রাতে মালিক শ্রমিক ঐক্যপরিষদের নেতৃবৃন্দের সঙ্গে ফলপ্রসু  বৈঠক করা হয়েছে এবং তারা পরিবহণ ধর্মঘট প্রত্যাহার করেছে। আজ সোমবার রাঙ্গামাটিতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে জেলা প্রশাসনের বৈঠকের কথা রয়েছে বলে জানান জেলা প্রশাসক।
তিনি বাসসকে আরো জানান, রাঙ্গামাটিতে সংঘটিত অনাকাঙ্খিত ঘটনায় হতাহতদের বিষয়ে আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে খোজখবর রাখছি এবং হতাহত ও ক্ষতিগ্রস্ত মানুষদের তালিকা করে মন্ত্রণালয়ে পাঠানো হবে। আশা করছি সরকারের পক্ষ থেকে তাদের সর্বাত্মক সহায়তা করা হবে।
পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেয়ায়  সকাল থেকেই  জেলা শহরে সব ধরনের যানবাহন চলাচল করতে দেখা গেছে। শহরের একমাত্র লোকাল বাহন সিএনজি অটোরিকশা  চলাচল করছে।  এছাড়াও দূরপাল্লার বাস ছাড়তেও দেখা গেছে। জেলা শহরের জনজীবন স্বাভাবিক রয়েছে। খুলেছে দোকানপাট ও শিক্ষা প্রতিষ্ঠান। ধর্মঘট প্রত্যাহার করাসহ পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় জনমনে স্বতি দেখা গেছে।
পরিস্থিতি স্বাভাবিক রাখতে  রাঙ্গামাটি খাগড়াছড়ি সড়কের বিভিন্ন পয়েন্টে মোতায়েন রয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।