বাসস
  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৫০

নারায়ণগঞ্জে শেখ হাসিনা ও শামীম ওসমানসহ ৮ জনের নামে মামলা

নারায়ণগঞ্জ, ২৩ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গত ২১ জুলাই জেলার সিদ্ধিরগঞ্জে মো. আরাফাত হোসেন আকাশ (১৬) নামে এক কিশোর গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে আটজনের নামে মামলা দায়ের করা হয়েছে। এতে আরো অজ্ঞাত ১৫০ জনকে আসামি করা হয়েছে।
সোমবার দুপুরে মামলার সত্যতা নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আল মামুন। তিনি জানান- এর আগে রোববার রাতে নিহত আরাফাতের পিতা মো. আকরাম বাদি হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। 
মামলার অন্যান্য আসামিরা হলেন- সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার হোসেন খোকন, ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা ও ১নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল ইসলাম। 
মামলায় উল্লেখ করা হয়, গত ২১ জুলাই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালীন সময়ে ওই মামলার ১ ও ৩ নং আসামির নির্দেশে ৪ এবং ৮ নম্বর আসামিসহ অজ্ঞাতরা বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করলে আকাশ গুলিবিদ্ধ হন। পরে গুলিবিদ্ধ হয়ে রক্তাক্ত অবস্থায় সাইনবোর্ডের প্রো-অ্যাকটিভ হাসপাতালে নিয়ে গেলে ওই কিশোরের মৃত্যু হয়।