বাসস
  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৯

দিনাজপুরে হত্যা মামলার আসামী রজব গ্রেফতার

দিনাজপুর, ২৪ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): জেলায়  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ রবিউল ইসলাম রাহুল হত্যা মামলায় আসামী আবু জাফর ইমাম রজবকে গতরাতে র‌্যাব সদস্যরা গ্রেফতার করেছে।সে  জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি । র‌্যাব সদস্যরা  তাকে পুলিশের কাছে  সোপর্দ করেছে।
দিনাজপুর র‌্যাব-১৩ ক্যাম্পের গণসংযোগ বিভাগের সহকারী পরিচালক এএসপি সালমা নুর আলম এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য অবহিত করেন। তিনি বলেন, সোমবার রাত ৯ টায় জেলার বীরগঞ্জ উপজেলার সুজলপুর গ্রামের দুলাল হোসেনের বাড়িতে আত্মগোপনে থাকা অবস্থায়  আবু জাফর ইমাম রজব (৪৮)কে গ্রেফতার করা হয়েছে । রজব সদর উপজেলার বাহাদুর বাজার এলাকার নুরুল ইসলামের পুত্র। ।
সূত্রটি জানায়, গত ৪ আগস্ট দুপুরে দিনাজপুর শহরের কাচারি মোড় নামক স্থানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আইন-শৃঙ্খলা বাহিনীর নিক্ষেপ করা স্টিল বুলেট ও রাবার বুলেট  বিদ্ধ হয়ে রবিউল ইসলাম রাহুল (১৭)গুরুতর আহত হয় । আহত রাহুল চিকিৎসাধীন অবস্থায় দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে গত ৯ সেপ্টেম্বর রাতে মারা যায়। এ ঘটনায় শহীদ রাহুলের বড় ভাই ফরিদুল ইসলাম ,শহর বিএনপি'র ধর্ম বিষয়ক সম্পাদক রুহান হোসেন ও জেলা বিএনপির সদস্য রেজাউল ইসলাম রাজু বাদী হয়ে কোতোয়ালি থানায় পৃথক ৩ টি মামলা দায়ের করেন। ওই ৩ টি মামলার এজাহার নামীয় আসামী হিসেবে  গ্রেফতারকৃত রজর এর নাম উল্লেখ রয়েছে।
সূত্রটি জানায়, রজবকে গতকাল সোমবার রাত ১১ টায় দিনাজপুর সদর কতোয়ালী থানায় পুলিশের কাছে  হস্তান্তর করা হয়েছে।
কোতয়ালী থানার অফিসার ইনচার্জ পরিদর্শক মোঃ ফরিদ হোসেন জানান, আবু জাফর ইমাম রজবকে আজ দুপুরে দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ' করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।
তিনি জানান, শহীদ রবিউল ইসলাম রাহুল দিনাজপুর সদর উপজেলার রানীগঞ্জ বাজার এলাকার মোসলেম উদ্দিন এর পুত্র। সে সদর উপজেলার রানীগঞ্জ এরিয়া হোসেন স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণীর ছাত্র ছিল।