বাসস
  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ২০:২৩

বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির সদস্য হলেন ব্যারিষ্টার কাজল

ঢাকা, ২৪ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): বাংলাদেশ বার কাউন্সিলে আইনজীবী তালিকাভুক্তি সংক্রান্ত এনরোলমেন্ট কমিটির সদস্য হয়েছেন ব্যারিস্টার মোঃ রুহুল কুদ্দুস কাজল।
বার কাউন্সিলের চেয়ারম্যান এটর্নি জেনারেল মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রুহুল কুদ্দুস কাজলকে এনরোলমেন্ট কমিটির সদস্য হিসেবে যুক্ত করার সিদ্ধান্ত হয়।
আইনজীবীদের তালিকাভুক্তি সংক্রান্ত পাঁচ সদস্যের এনরোলমেন্ট কমিটির বর্তমান চেয়ারম্যান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মো. আশফাকুল ইসলাম। কমিটির সদস্য হাইকোর্টের দুইজন বিচারপতি বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান। এছাড়া কমিটির সদস্য হিসেবে আছেন এটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান। অপর সদস্য সিনিয়র এডভোকেট সৈয়দ রেজাউর রহমানের স্থলে সদস্য হিসেবে যুক্ত করা হয়েছে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মোঃ রুহুল কুদ্দুস কাজলকে।
এনরোলমেন্ট কমিটির সদস্য এডভোকেট সৈয়দ রেজাউর রহমান বার কাউন্সিলের সঙ্গে যোগাযোগ বন্ধ রাখার প্রেক্ষাপটে বার কাউন্সিলের তালিকাভুক্তকরণ পরীক্ষা নেয়া ও হাইকোর্ট পারমিশন পরীক্ষার ফলাফল ঘোষণার প্রাসঙ্গিকতায় এনরোলমেন্ট কমিটির সদস্য হিসেবে সৈয়দ রেজাউর রহমানের স্থলে বার কাউন্সিলের নির্বাচিত সদস্য ব্যারিস্টার কাজলকে সদস্য করা হয়েছে। 
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচিত সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সর্বশেষ বার কাউন্সিল নির্বাচনে সাধারণ আসন থেকে সারাদেশের আইনজীবীদের বিপুল ভোটে সদস্য নির্বাচিত হন। 
বাংলাদেশ বার কাউন্সিলের বিভিন্ন কমিটির মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ হলো এনরোলমেন্ট কমিটি। আইনজীবী হিসাবে সনদ পরীক্ষা সংক্রান্ত যাবতীয় সিদ্ধান্ত এ কমিটি গ্রহণ করে থাকে।