বাসস
  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ২২:৫৮

দায়িত্ব পালনকালে সেনা কর্মকর্তার মৃত্যুতে তারেক রহমানের শোক

ঢাকা, ২৪ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : কক্সবাজারের চকরিয়ায় দায়িত্ব পালনকালে দুস্কৃতিকারিদের ছুরিকাঘাতে সেনাবাহিনীর লেফটেন্যান্ট মো. তানজিম সারোয়ার নির্জন নিহত হওয়ার ঘটনায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
আজ এক শোক বিবৃতিতে তিনি দুস্কৃতিকারিদের দ্বারা সংঘটিত এই বর্বরোচিত হত্যাকান্ডের ঘটনায় গভীর উদ্বেগও প্রকাশ করেন। বিবৃতিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, ‘ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী স্বৈরাচারী শাসকগোষ্ঠীর পতনের পর দুস্কৃতিকারিরা আবারো দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য একের পর এক সন্ত্রাসী কর্মকান্ড অব্যাহত রেখেছে। ষড়যন্ত্রকারী দুস্কৃতিকারিরা অন্তর্র্বতীকালীন সরকারকে বেকায়দায় ফেলার জন্য নানা অপতৎপরতায় লিপ্ত রয়েছে। গতরাতে দায়িত্ব পালনকালে দুস্কৃতিকারিদের কতৃর্ক পৈশাচিক কায়দায় সেনাবাহিনীর লেফটেন্যান্ট মো. তানজিম সারোয়ার নির্জনকে নির্মমভাবে হত্যা তারই ধারাবাহিকতা।’ 
তিনি বলেন, ‘সেনাবাহিনীর একজন তরুণ অফিসারকে হত্যার মাধ্যমে দুস্কৃতিকারিরা তাদের অবস্থান জানান দিলো। এসব দুস্কৃতিকারিদের কঠোর হস্তে দমন করতে না পারলে দেশের মানুষের জানমালের নিরাপত্তা চরম হুমকির মুখোমুখি দাঁড়াবে। ষড়যন্ত্রকারীরা ওঁত পেতে বসে রয়েছে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে ফায়দা লুটতে। আর সেজন্য গণতন্ত্র প্রতিষ্ঠাসহ দেশে শান্তি, স্থিতিশীলতা ও জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে দুস্কৃতিকারিদের দমনে সকল শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে।’
বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিবৃতিতে মো. তানজিম সারোয়ার নির্জনকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দুস্কৃতিকারিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান। তিনি নিহতের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান।
দুস্কৃতিকারিদের দ্বারা সংঘটিত এই বর্বরোচিত হত্যাকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে পৃথক বিবৃতিতে দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি  মো. তানজিম সারোয়ার নির্জনকে হত্যাকারী দুস্কৃতিকারিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। একই সাথে তিনি শোকার্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
গতরাতে কক্সবাজার জেলাধীন চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় দায়িত্ব পালনকালে দুস্কৃতিকারিদের ছুরিকাঘাতে সেনাবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট মো. তানজিম সারোয়ার নির্জন নিহত হন।