বাসস
  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৬:০৯

ইকো ট্যুরিজমের মাধ্যমে পর্যটন শিল্পে এগিয়ে আসুন: বান্দরবান জেলা প্রশাসক

বান্দরবান, ২৭ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): “পর্যটন শান্তির সোপান”-এই প্রতিপাদ্যে জেলায় আজ বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। 
দিবসটি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন- পাহাড় প্রকৃতি ধ্বংস না করে ইকো ট্যুরিজমের মাধ্যমে পর্যটন শিল্পে এগিয়ে আসার আহ্বান জানান।
এর আগে শুক্রবার সকালে বাংলাদেশ পর্যটন করপোরেশন, পর্যটন মোটেল বান্দরবানের আয়োজনে জেলা প্রশাসন ও পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি র্যা লি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে গিয়ে শেষ হয়।
পরে জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে আলোচনা সভার আয়োজন করা ।সভায় জেলা প্রশাসক বলেন, প্রকৃতিকে ধারণ এবং পর্যটকদের মধ্যে আকর্ষণীয় করার জন্য ইতিমধ্যে আমরা বিভিন্ন পর্যটন স্পটে পর্যটকদের জন্য বিভিন্ন স্থাপনা তৈরি করেছি। আমরা চাই আগামীতে পর্যটন শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট সবাই মিলে ইকো ট্যুরিজম ও কমিউনিটি ট্যুরিজম বিকাশ করবো। 
আলোচনা সভায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক এস এম মনজুরুল আলম, সহকারী পুলিশ সুপার মো. জুনায়েদ জাহেদী, পার্বত্য জেলা পরিষদের সিনিয়র সহকারী প্রকৌশলী লেলিন চাকমা, ট্যুরিস্ট পুলিশ বান্দরবান জোনের অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর আলম, পর্যটন মোটেলের ইউনিট ব্যবস্থাপক মোহাম্মদ সোয়েবসহ জেলার পর্যটন ব্যবসায়ী এবং সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।