বাসস
  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৪
আপডেট  : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২২

পর্যটকদের সাজেক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি

রাঙ্গামাটি, ২৮ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): জেলার সার্বিক পরিস্থিতি বিবেচনায় অন্যতম পর্যটন কেন্দ্র সাজেক ভ্যালীতে আজ থেকে আগামী ৩০ সেপ্টেস্বর পর্যন্ত পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করতে নির্দেশনা জারি করেছে  রাঙ্গামাটি জেলা প্রশাসন।
শুক্রবার রাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাজেকে পর্যটক ভ্রমণে নিরুৎসাহিত সংক্রান্ত এই নির্দেশনা জারি করেন রাঙ্গামাটি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জোবাইদা আক্তার।
রাঙ্গামাটি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জোবাইদা আক্তার স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়, রাঙ্গামাটি জেলা আইন শৃংখলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক গত ২৫সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত সাজেক ভ্রমণে পযর্টকদের নিরুৎসাহিত করা হয়েছিল।
সার্বিক পরিস্থিতি বিবেচনায় সাজেক ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত  করার এই সময়সীমা দ্বিতীয় দফায় আরো ৩ দিন বাড়িয়ে ২৮ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত  করেছে জেলা প্রশাসন।  
এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বাসস’কে জানিয়েছেন, খাগড়াছড়ি ও রাঙ্গামাটির সার্বিক পরিস্থিতি বিবেচনায় সাজেকে আজ শনিবার থেকে  আগামী ৩ দিন পর্যটকদের সাজেকে না যাওয়ার জেলা প্রশাসনের পক্ষ থেকে নিরুৎসাহিত করা হচ্ছে।
তিনি জানান,পর্যটকদের জন্য সাজেক বন্ধ করা হয়নি, তবে বর্তমান পরিস্থিতিতে সাজেক ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত করা হচ্ছে।