বাসস
  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৫৭

গার্মেন্টস কর্মী হত্যা মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ছেলে জ্যোতি রিমান্ডে

ঢাকা, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে সাফি মোদ্দাসের খান জ্যোতির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৈষম্য বিরোরধী ছাত্র আন্দোলন চলাকালে ঢাকার আশুলিয়ায় গুলিতে গার্মেন্টস কর্মী আশরাফুল ইসলাম নিহতের ঘটনায় এ মামলা দায়ের করা হয়। 
আজ জ্যোতিকে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার সিনিয়ার জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট রাবেয়া বেগম তার জামিন আবেদন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। 
এরআগে রাজধানীর আশুলিয়া থানার হত্যাচেষ্টা মামলায় গত ১৩ সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে ৩টার দিকে রাজধানী উত্তরার একটি বাসা থেকে জ্যোতিকে গ্রেফতার করে ঢাকা জেলা পুলিশ। পরেরদিন শুনানি শেষে ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। 
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৫ আগস্ট ঢাকার আশুলিয়ায় গুলিতে নিহত হন গার্মেন্টস কর্মী আশরাফুল ইসলাম। এ ঘটনায় তার ভাই নাছির উদ্দিন আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ঢাকা- ১৯ আসনের সাবেক এমপি মোহাম্মদ সাইফুল ইসলাম, সাফি মোদ্দাসের খান জ্যোতিসহ ৪১ জনকে আসামি করা হয় ।